ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩ , আজকের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বোয়ালমারীতে ৩১ দিনেও বিদ্যুৎ পায়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ঘরে

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের দুর্গাপুর গ্রামে নির্মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ১০ টি ঘরে গত ৩১ দিনেও বিদ্যুতের আলোর দেখা মেলেনি। আর কবে মিলবে তাও নির্দিষ্ট ভাবে বলা যায় না।
জানা যায়, দুর্গাপুর রতখোলা মাঠে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার গৃহহীন ও ভূমিহীন পরিবারদের জন্য ১০টি ঘর নির্মাণ করা হয়। ওই ১০টি ঘরের চাবি ১০জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে গত ১২ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে হস্তন্তর করা হয়। ভূমিহীনরা চাবি হাতে পেয়েই ঘরে বসবাস করতে শুরু করেন। ঘরগুলো হস্তন্তর করার কিছুদিন পর ১০টি ঘরের জন্য দুটি টিউওবয়েল বসানো হলেও গত ৩১ দিনেও বিদ্যুতের লাইন দেওয়া হয়নি।
ওই এলাকার একাধিক ব্যক্তি বলেন, গৃহহীন ও ভূমিহীনরা ওই মাঠের ভেতর বসবাস করে। মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ঘরে আলো না থাকায় বসবাসকারীদের চরম কষ্ট হচ্ছে। যেহেতু মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ঘর সেহেতু এ সকল ঘরে দ্রুতই বিদ্যুৎ দেওয়ার কথা ছিল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসাইন ১২ জানুয়ারী দুপুরে মুঠোফোনে বলেন, এই ঘরগুলো গত কয়েকদিন আগে ওদেরকে তুলে দিয়েছি। আমাদের আনুসঙ্গিত কিছু প্রস্তুতি আছে। বিদ্যুতের ব্যবস্থা খুব শিঘ্রই হয়ে যাবে। ওদের প্রত্যেকের নামে জমিসহ বরাদ্দ হয়ে গেলে বিদ্যুতের ব্যবস্থা হয়ে যাবে। বিদ্যুৎ অফিসে বরাদ্দের চিঠি পৌঁছে গেলেই খুব দ্রুত বিদ্যুৎ পাওয়া যাবে।