ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বিএনপির যৌক্তিক দাবির ব্যাপারে আওয়ামী লীগের কোনো সমস্যা নেই আইনমন্ত্রী 

মোঃ আশিকুর রহমান রনি

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি  বিএনপির দুঃশাসন ও নির্বাচনে কারচুপির জন্য দেশে তত্ত্বাবধায়ক সরকারের আবির্ভাব হয়েছিল বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সংস্কারকাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, আপনারা ১৯৯৬ সালে নির্বাচন দেখেছেন, ২০০৬ থেকে ২০০৭ সালের প্রথম দিকে নির্বাচনের প্রস্তুতি দেখেছেন, এ অপকর্মের জন্য তত্ত্বাবধায়ক সরকারের জন্ম। যখন তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে মামলা হলো, হাইকোর্ট বললো এটা সংবিধানের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। কোনো দিনই সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারের কথা বলে নাই। সেহেতু এটা অবৈধ এবং এটা বাতিল করে দেওয়া হলো। সেই বাতিলটা আইনসঙ্গত করতে সংবিধান সংসদের মাধ্যমে সংশোধন করা হলো।

তিনি আরও বলেন, এখন বিএনপি আবারও সেই দাবি তুলেছেন। তাদের এ দাবির মানে হচ্ছে, আমরা নির্বাচন করবো, কিন্তু আমাদের জিততে হবে। তাদের অবস্থা সব মানি তালগাছ আমার।

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের আহ্বায়ক রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সদ্য নির্বাচিত সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া, সংরক্ষিত সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার, পুলিশ সুপার শাখাওয়াত হোসেন ও পৌর মেয়র নায়ার কবির।

এর আগে আইনমন্ত্রী আনিসুল হক ফিতা কেটে ও ফলক উন্মোচন করে প্রেস ক্লাবের সংস্কারকাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং প্রেস ক্লাব পরিদর্শন করেন।