1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
নাগরপুরের সূর্য আইডিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন - dailynewsbangla
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:

নাগরপুরের সূর্য আইডিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩

কাজী মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার: যথাযোগ‍্য মর্যাদায় সারা বাংলাদেশের ন‍্যায় টাঙ্গাইল নাগরপুরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সূর্য শিক্ষা পরিবারের সূর্য আইডিয়াল স্কুল,বনগ্রাম গয়হাটা শাখায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন অনুষ্ঠানে সূর্য আইডিয়াল স্কুল,বনগ্রাম শাখার প্রধান শিক্ষক কাজী মোস্তফা রুমির সভাপতিত্বে সহকারী শিক্ষক মো: বিপ্লব হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সূর্য শিক্ষা পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ, নাগরপুর উপজেলা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির সাধারণ সম্পাদক উদীয়মান তরুণ শিক্ষক নেতা মোঃ গোলাম মোস্তফা গোলাম (এম.এস.এস-রাষ্ট্রবিজ্ঞান)।

এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সূর্য আইডিয়াল স্কুল,খোরশেদ মার্কেট শাখার প্রধান শিক্ষক মোঃ মাসুদ রানা ও সূর্য আইডিয়াল স্কুল, কাঠুরি শাখার সহকারী শিক্ষক মোঃ আশরাফুল ইসলাম।

এছাড়াও সূর্য আইডিয়াল স্কুল বনগ্রাম শাখার সম্মানিত সকল শিক্ষক শিক্ষিকা মন্ডলী ও সকল ছাত্র-ছাত্রী অভিভাবকদের সাথে নিয়ে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানসূচির মধ্যে ছিল বনগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও শোক র‍্যালি।

এছাড়া বিদ্যালয় প্রাঙ্গনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এরপর আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য নতুন প্রজন্মের কাছে পৌঁছানোর লক্ষ্যে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের থেকে জয় লাভকারী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠান শেষে সূর্য শিক্ষা পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা গোলাম এর সাথে গণমাধ্যমের সংক্ষিপ্ত কথা হয়।

তিনি গণমাধ্যমকে জানান – আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজকের এই দিনে জাতীয় শ্রেষ্ঠ সন্তান ভাষা সৈনিকদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা।

আমাদের নাগরপুরে সূর্য শিক্ষা পরিবারের পাঁচটি শাখায় কার্যক্রম চলমান।

আমরা একযোগে পাঁচটি শাখায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করছি।

এই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন অনুষ্ঠানে উপস্থিত সকল ছাত্র-ছাত্রী এবং সম্মানিত অভিভাবকদেরকে আমি সূর্য শিক্ষা পরিবারের পক্ষ হতে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আমরা নতুন প্রজন্মের কাছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব এবং তাৎপর্য সঠিকভাবে পৌঁছে দিতে চাই। এ লক্ষ্যে আমাদের আজকের এই প্রচেষ্টা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ