ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ভাষা আন্দোলনের মধ্যদিয়ে বাঙ্গালীর লাড়াই সংগ্রামের গোড়া পত্তন হয়েছিলো : খাদ্যমন্ত্রী

মো.আককাস আলী : বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন,ভাষা আন্দোলনের মধ্যদিয়ে বাঙ্গালীর লড়াই সংগ্রামের গোড়া পত্তন হয়েছিলো। যার নেতৃত্বে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অপশক্তিকে দমন করে সেই চেতনা ধারন করতে হবে। আগামী প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরার আহবান জানান মন্ত্রী। তিনি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপরোক্ত কথাগুলো বলেন। মঙ্গলবার দিবসের প্রথম প্রহর ১২টা ১মিনিটে নওগাঁ শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।
এরপর শহীদ মিনারে অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক ও মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, স্বাধীন লাল সবুজের বাংলার সূচনা হয়েছে ভাষা আন্দোলনের মাধ্যমে। পরবর্তিতে বঙ্গবন্ধুর নেতৃত্বে সকল লড়াই-সংগ্রামের মাধ্যমে ৭১সালে ৯মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে মুক্ত হয় বাঙ্গালী জাতি। তাই শুধু দিবসে নয় বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ ও মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে আগামীর পথচলায় ভাষা শহীদের অবদানকে পাথেয় হিসেবে নিয়ে পথচলার আহবান জানান তিনি।