ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

জাতীয়করণের দাবিতে ক্লাস রেখে রাস্তায় শিক্ষক ও শিক্ষার্থীদের মানববন্ধন

মোঃবেল্লাল হোসেন
দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি

পটুয়াখালী দশমিনা উপজেলায় মঙ্গবার সকাল ১১ টায় বেগম আরেফাতুন্নেছা বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাগন ঘন্টাব্যাপি মানববন্ধর করেন বিদ্যালয়ের মূল সড়কে।
মানববন্ধনে সপ্তম শ্রেনীর শিক্ষার্থী শারিকা বলেন জাতীয় করণ শিক্ষকদের নেয্য অধিকার। আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলতে চাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষ বান্ধব ছিলেন । তাই শিক্ষকদের নেয্যদাবি জাতীয়করণ আপনার মাধ্যমে পূরন সম্ভব। আমারা চাই শিক্ষকদের আন্দোলন নয় ন্যয্য অধিকার জাতীয়করণ ঘোষনা দিয়ে তাদের সন্মান ফিরিয়ে দিবেন। আমরা শিক্ষকদের দাবি আদায়ে পাশে থেকে যেকোন কর্মসুচি পালন করবো।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফার রহমান সহকারি শিক্ষিকা ডেইজি ও মোঃ জমিস উদ্দিন মানববন্ধনে বলেন বাংলাদেশ সরকার শিক্ষা বান্ধব সরকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষকদের সর্বচ্চ সন্মানে অধিষ্ঠ করেছেন।তাই বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপিও ও নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করে শিক্ষক-শিক্ষিকাদের সন্মানিত করবেন। বাংলাদেশে দ্রব্যমূল্যের দামে শিক্ষকদের বেত-ভাতা খুবই নগন্য। নন এমপিও ও এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের আয় ব্যায়ের হিসাব নিলে সকল নন এমপিও ও এমপিও শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করনে সরকারের তেমন সমস্যা হবেনা। আগামী ২০ ফেব্রুয়ারি ঢাকায় নন এমপিও ও এমপিও শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করনের দাবিতে মহা সমাবশে অনুষ্ঠিত হবে। সরকার আমাদের দাবি না মানলে আমরন অনেষন করবো।