ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বুধবার, ২২ মার্চ, ২০২৩ , আজকের সময় : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভূমিহীন-গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর

মোহাম্মদ আককাস আলী :
সারা দেশের মতো নওগাঁতেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নওগাঁর ৯টি উপজেলায় চতুর্থ পর্যায়ে আরও ১হাজার ২শত ৯০টি গৃহহীন পরিবারের মাঝে পাঁকা ঘর হস্তান্তর করা হয়েছে।
বুধবার (২২ মার্চ) ঘর হস্তান্তর উপলক্ষ্যে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে গণভবন থেকে ভিড়িও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সারা দেশে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশের সঙ্গে জেলার ধামইরহাট, মহাদেবপুর ও পত্নীতলা উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষনা করেন। ইতিমধ্যই আগের কয়েকটি ধাপে জেলার মোট ২ হাজার ২শত ৯৫ গৃহহীন-ভৃমিহীন পরিবারকে ঘর প্রদানের মাধ্যমে পুনর্বাসন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সদর উপজেলার গৃহহীন-ভূমিহীনদের মাঝে গৃহ ও জমির কবুলিয়ত, নামজারি ও চাবি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াস রেজা তুহিন, শাহানাজ পারভীন, সহকারি কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মাহবুবুর রহমান প্রমুখ।
এসময় সদর উপজেলার ১শতজন গৃহহীন-ভূমিহীনদের মাঝে গৃহ ও জমির কবুলিয়ত, নামজারি ও চাবি হস্তান্তর করা হয়। এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন ঘর প্রদান করে মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে নন্দিত হয়েছে। তার এই মানবিক পদক্ষেপকে শতভাগ সফল করার লক্ষ্যে গৃহ নির্মাণ কাজের গুনগত মান নিশ্চিত করে ইতিমধ্যে ৫০শতাংশ কাজ সমাপ্ত করা হয়েছে।
প্রতিটি গৃহকে টেকসই ও মজবুত করে নির্মাণ করতে সংশ্লিষ্ট কর্মকর্তা থেকে শুরু করে সকলেই সার্বক্ষণিক ভাবে পর্যবেক্ষণ করছেন। আমি আশাবাদি সুবিধাভোগীরা তাদের স্বপ্নের ঘরে সুখে ও শান্তিতে বসবাস করতে পারবেন আর মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে মহান আল্লাহর দরবারে প্রার্থনা করবেন।