ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : সোমবার, ১ মে, ২০২৩ , আজকের সময় : মঙ্গলবার, ৭ মে, ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস নদী বাঁধ দিয়ে যুবলীগ ও বিএনপি নেতার মাটির ব্যবসা

মোঃ আশিকুর রহমান রনি
ব্রাহ্মণবাড়িয়া  প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বনগজে স্টীল টানা ব্রিজের উত্তর দিকে ধরখার ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ইয়াকুব রহমান খোকন ও সাবেক ছাত্রদল সভাপতি জুনায়েদ রহমানের নেতৃত্বে , তিতাস নদীর পূর্ব পশ্চিম দিকে বাঁধ  নির্মাণ করে মাটির ব্যবসা করছেন বলে অভিযোগ পাওয়া যায় ।
অভিযোগ সত্যতা জানতে গিয়ে সরজমিনে দেখা যায় , তিতাস নদীতে বাঁধ দিয়ে নদীর দুই তীরের মাটি জমি থেকে কেটে ট্রাক ও ট্রাক্টারে করে নিয়ে যাওয়া জন্য  এই বাঁধ দেওয়ার ফলে দুই দিকের পানিপ্রবাহ সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে ।
এ ব্যাপারে ধরখার ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ইয়াকুব রহমান খোকনকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন , এই বিষয়ে আমি কিছু জানি না । আর ২০১৩ সালের সাবেক ছাত্রদলের সভাপতি জুনায়েদ আহমেদ বলেন  কারা বাদ দিয়েছে আমি  কিছু জানিনা ।
(BIWTA) এর উপ পরিচালক রেজাউল করিমের সাথে ফোনে কথা বললে তিনি জানান , নদী ভরাট করা অন্যায় কাজ । তবে ওই অঞ্চলটি আমাদের আওতার বাহিরে ।
আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অঙ্গা যায় মারমার সাথে ফোনে কথা বললে তিনি বলেন নদীতে বাদ দেওয়া হয়েছে এটা আমি আপনার কাছ থেকে প্রথম জানলাম । এরকম কিছু হয়ে থাকলে সরযমনে গিয়ে বাদ উন্মুক্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ।