1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
প্রাথমিক শিক্ষার্থীদের দাবি সাঁকো নয় ব্রিজ চাই - dailynewsbangla
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে অস্ত্র মামলার পলাতক আসামি র‌্যাবের হাতে গ্রেফতার মহাদেবপুর ও বদলগাছী‌তে ‌দিন ব‌্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনু‌ষ্টিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্ধোধন ও সমাপনী বোয়ালমারীতে দুই মাদক কারবারী আটক বোয়ালমারীতে প্রাণিসম্পদ সেবা দায়সারা আয়োজন বোয়ালমারীতে সরকারী অফিসে ঢুকে মারধর ভাংচুরের ঘটনায় দুই যুবকের নামে মামলা দৌলতপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণী প্রদর্শনীর উদ্বোধন প্রাণিসম্পদে নানামুখী আধুনিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই মেলার আয়োজন। -আকাশ কুমার কুন্ডু  কুষ্টিয়ায় পানিতে ডুবে শিশুসহ ৩ জনের মৃত্যু মহাদেবপুরে পূর্ব শত্রুুতার জের ধরে  বিষ প্রয়োগে চার বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ

প্রাথমিক শিক্ষার্থীদের দাবি সাঁকো নয় ব্রিজ চাই

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ মে, ২০২৩

প্রাথমিক শিক্ষার্থীদের দাবি সাঁকো নয় ব্রিজ চাই

দশমিনা(পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালী দশমিনা উপজেলার বেতাগীসানকিপুর ইউনিয়নের উত্তর বড়গোপালদী গ্রামে অবস্থিত ১১৪ নং উত্তর বড়গোপালদী সরকারি প্রাথমিক বিদ্যালয়।
বিদ্যালয়ের শিক্ষার্থী , অভিভাবক ও স্থানীয়দের দাবি বিদ্যালয়ের সংলগ্ন খালের উপর একটি ব্রিজ নির্মানের।
সরজমিনে দেখাযায় উপজেলার বেতাগীসানকিপুর ইউনিয়নের উত্তর বড়গোপালদী ও দশমিনা ইউনিয়নের উত্তর লক্ষীপুর ইউনিয়নের সংযোগ খালের তীরে ১১৪ নং উত্তর বড়গোপালদী সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। বিদ্যালয়টিতে প্রায় ৫শত শিক্ষার্থী পড়াশুনা করে থাকে । শুকনা ও বর্ষার মৌসুমে চরম ভোগান্তিতে পরে শিক্ষার্থীরা। কোমলমতি শিক্ষার্থীরা জীবন ঝুকি নিয়ে সাঁক পার হয়ে যায় বিদ্যালয়ে। এর মধ্যে তিন শিক্ষার্থী সাঁকো পার হয়ে স্কুলে যাওয়ার সময় পরে যায় খালে স্থানীয়রা উদ্ধার করে এমন ঘটনার ঘটে। সেই থেকে বেশিরভাগ অভিভাবক শিক্ষার্থীদে সাঁকোর কারনে বিদ্যালয়ে পাঠায় না। ঝড়ে যাচ্ছে ২ শতাধিকেরও বেশি শিক্ষার্থী। শিক্ষার্থী, অভিভাবক ও এলাবাসিদের দাবি জীবন ঝুকি নিয়ে বিদ্যালয়ে যাচ্ছে ২ শতাধিক শিক্ষার্থী । এলাকার শিক্ষার্থী ঝড়ে পরা থেকে রক্ষা করতে এবং স্কুলগামি শিক্ষার্থীদের জীবন বাঁচাতে স্কুল সংলগ্ন খালের উপর ব্রিজ দরকার।
“আমার স্কুলে আসতে ভয় লাগে আমি ভয় পাই” এমনটি বললো চতুর্থ শ্রেনীর শিক্ষার্থী ফরজানা।
“আমার মা আমোকে প্রতিদিন সাঁকো পার করে স্কুলে দিয়ে যান” এমনটি বলেনতৃতীয় শ্রেনীর শিক্ষার্থী আবু তালিব।
“ স্কুল শুরুর ঘন্টা বাজলে এবং শেষ ঘন্টা বাজলে একজ শিক্ষক থাকেন সাঁকোর কাছে” বলেলেন সহকারি শিক্ষিকা রাহিমা আক্তর।

বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রাহিমা আক্তার আজকের পত্রিকা প্রতিনিধিকে বলেন আমি এ বিষয়ে দীর্ঘদিন বহুবার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি এখোন পর্যন্ত কোন পদক্ষেপ নেনি।। ব্রিজে না থাকায় অনেক অভিভাবক তাদের সন্তানদের স্কুলে দেয়না। প্রতিবছর শিক্ষার্থীদের সাঁকো থেকে খালে পরার ঘটনা ঘটে। তাই অভিবাবক ভয় পচ্ছে। বিদ্যালয়ের একজন শিক্ষক বিদ্যালয় চলাকালীন সময় প্রতিদিন সাঁকোর কাছে প্রথম ঘন্ট ও শেষ ঘন্টায় দাড় করিয়ে রাখি যাহাতে কোন দূর্ঘটনা না ঘটে। আজ উপজেলা নির্বাহী কর্মকর্তা এখান দিয়ে কোন এক কাজে যাচ্ছেন তাকে বিষয়টি অবহিত করলাম।
বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী ফারজানা বলেন আমার বিদ্যালয়ে আসতে ভয় লাগে আমি ভয়পাই সাঁকো দিয়ে স্কুলে যেতে। এখানে ব্রিজ করে দিলে ভয় পাবোনা স্কুলে আসতে।
বিদ্যালিয়ের তৃতীয় শ্রেনীর শিক্ষার্থী আবু তালিব বলেন সাঁকোদিয়ে স্কুলে আসতে ভয়লাগে।আমার মা আমাকে প্রতিদিন সাঁকো পার করে দেন। আমি ব্রিজ চাই।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামান বলেন আমি সদ্য যোগদান করেছি। আপনার মাধ্যমে শুনলাম। আমি বিদ্যালয়ে গিয়ে দেখবো এবং বিষয়টি নিয়ে মাসিক সমন্বায় সভায় উপস্থাপন করবো।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামান বলেন আমি সদ্য যোগদান করেছি । এর আগে কি হয়েেেছ জানিনা । আপনার মাধ্যমে জানলাম। আমি বিদ্যালয়ে গিয়ে দেখে উর্ধ্বতন কতৃপক্ষের কাছে বিষয়টি তুলে ধরে ব্যবস্থা গ্রহনের জন্য বলবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)(অঃদাঃ) আল আমিন আজকের পত্রিকা প্রতিনিধিকে বলেন আমি আবেদন করতে বলেছি আবেদন করলে মাসিক সমন্বয় সভায় বিষয়টি রেজুলেশন এর মাধ্যমে জেলায় পাঠাবো এবং স্থানীয় সংসদ সদস্য মহোদয়কে অভহিত করবো।
স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদা এমপি আজকের পত্রিকা প্রতিনিধিকে বলেন আমি বিষয়টি আপানর মাধ্যমে শুনলাম। এর আগে আমাকে এ বিষয়ে কেহ বলেনি । প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিস্ট মন্ত্রনালয়ে কাছে জোর সুপারিশ করবো।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ