1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
“বাংলা ও বাঙালির ইতিহাসে একটি মাত্রই নাম, সে তো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান”- টোকেন চৌধুরী - dailynewsbangla
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

“বাংলা ও বাঙালির ইতিহাসে একটি মাত্রই নাম, সে তো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান”- টোকেন চৌধুরী

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

“বাংলা ও বাঙালির ইতিহাসে একটি মাত্রই নাম, সে তো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান”- টোকেন চৌধুরী

নিজস্ব প্রতিবেদকঃ আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ সালের এই কালরাতে। এ দিন গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল সেনাবাহিনীর উচ্ছৃঙ্খল কিছু বিপথগামী সদস্য। সেদিন রাতে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের বুক।

অকুতোভয় বঙ্গবন্ধু ঘাতকের বুলেটের সামনে দাঁড়িয়েও খুনিদের কাছে জানতে চেয়েছিলেন ‘তোরা কী চাস? আমাকে কোথায় নিয়ে যাবি?’ বঙ্গবন্ধুকে দেখেও হাত কাঁপেনি খুনিদের। গুলি চালিয়েছে খুনে চাহনীতে।

সেদিন ঘাতকের হাতে প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের, কর্নেল জামিল।

খুনিদের বুলেটে সেদিন আরও প্রাণ হারান বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, শিশু বাবু, আরিফ রিন্টু খানসহ অনেকে। ওই সময় দেশে না থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা।

তাই আজকের এই দিনে জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সকল সদস্যদের কে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করলেন দৌলতপুরের গণমানুষের নেতা, বাংলাদেশ আওয়ামী যুবলীগ দৌলতপুর শাখার সভাপতি সাবেক ছাত্রনেতা কর্মীবান্ধব জননেতা বুলবুল আহমেদ টোকেন চৌধুরী।

এ বিষয়ে জননেতা বুলবুল আহমেদ টোকেন চৌধুরীর সাথে কথা বললে তিনি গণমাধ্যমকে বলেন- বাংলা ও বাঙালির ইতিহাসে একটি মাত্রই নাম, সে তো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং উন্নয়ন ও গণতন্ত্রবিরোধী চক্রের যে কোনও অপতৎপরতা-ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার জন্য সর্বদা প্রস্তুত থাকতে হবে।

স্বাধীন বাংলাদেশে কোনও বাঙালি তাঁর নিরাপত্তার জন্য হুমকি হতে পারে না বলে দৃঢ়বিশ্বাস করতেন বঙ্গবন্ধু। সেজন্য তিনি গণভবনের পরিবর্তে থাকতেন ধানমণ্ডির ৩২ নম্বরের নিজ বাসভবনে। যে বাড়িটি বাঙালির স্বাধিকার-স্বাধীনতা আন্দোলনের সূতিকাগার হিসেবে অসম্ভব প্রিয় ছিল বঙ্গবন্ধুর। এখানে থেকেই তিনি যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ার কাজে সর্বশক্তি নিয়ে ব্রতী ছিলেন।

বঙ্গবন্ধুকে হত্যার পর ১৯৭৫ সালের ২৬ সেপ্টেম্বর স্বঘোষিত প্রেসিডেন্ট খন্দকার মোশতাক আহমদ বিচারের হাত থেকে খুনিদের রক্ষা করতে কুখ্যাত ইনডেমনিটি অর্ডিন্যান্স জারি করেন। পরে জিয়াউর রহমান ১৯৭৯ সালে ইনডেমনিটিকে আইন হিসেবে অনুমোদন দেন।

পরবর্তীতে ৯৬তে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করলে বঙ্গবন্ধুর হত্যার বিচার বাংলার মাটিতে অনুষ্ঠিত হয়। সেই সাথে সাজা প্রাপ্ত কিছু আসামির রায় কার্যকর করা হয়। এখনো কয়েকজনের সাজা কার্যকর হয়নি।

আমি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে বিজয়ী করতে দৌলতপুরের সকল নেতাকর্মীকে এক হয়ে নৌকার পক্ষে কাজ করার আহ্বান করছি।
পাশাপাশি ১৫ই আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের যে সকল সদস্য নির্মমভাবে নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ