1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুরে মৎস্য পোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন - dailynewsbangla
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে ১২ দফার দাবিতে বাসদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান  দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়াম্যান পদে তিন প্রার্থী হাড্ডাহাড্ডি ভোট যুদ্ধে বরেন্দ্রঅঞ্চলে সিন্ডিকেটের দখলে ধানের বাজার উৎপাদন খরচ ফেরত পাচ্ছেন না চাষীরা ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নগদ অর্থ সহায়তা খাদ্য সামগ্রী ও বস্ত্র  বিতরণ উপজেলা নির্বাচন বর্জন কার্যক্রম বেগবান করার লক্ষ্যে বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত মানবিক ও সমাজ সেবায় ইশরাত জাহান কুইনের প্রধান লক্ষ্য মহাদেবপুরে বোরো ধান,চাল ও গম সংগ্রহের উদ্বোধন  ১৯৩ বোতল ফেন্সিডিলসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ দশমিনায় চেয়ারম্যান প্রার্থীর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা দশমিনায় এক দিনের প্রশিক্ষণ কর্মশালা

দৌলতপুরে মৎস্য পোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩

দৌলতপুরে মৎস্য পোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি ঃ নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩-২৪ রাজস্ব বাজেটে এর সফল বাস্তবায়নে মৎস্য পোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন করেন ৭৫ কুষ্টিয়া ১ আসনের সংসদ সদস্য আ:কা:ম সরওয়ার জাহান (বাদশা) এমপি ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন। মৎস্য অবমুক্ত করণ উপলক্ষে সংসদ সদস্য আজ সকালে ১১টাই হিসনা নদীতে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন। এসময় আরো উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি টিপু নেওয়াজ, জেলা মৎস্য অফিসার, উপজেলা মৎস্য অফিসার হোসেন আহমদ সহ আওয়ামী লীগ নেতা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে একটি সুস্থ্য জাতি গঠন অত্যাবশ্যক। আর সুস্থ্য জাতি গঠনে আমিষের গুরুত্ব অপরিসীম। আমাদের আমিষের চাহিদার সিংহভাগই পূরণ করে মাছ। তাই বর্তমান প্রেক্ষাপটে মৎস্য চাষের বিকল্প নেই। সংসদ সদস্য আরও বলেন, বাংলাদেশ নদ-নদী, খাল-বিল ও পুকুর জলাশয়ের দেশ ।
এ সকল পুকুর-জলাশয় ফেলে না রেখে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে মাছ চাষ করলে তা জাতীয় পুষ্টির চাহিদা পূরণ করেও বিদেশে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব।

 

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ