ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০ , আজকের সময় : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সালথার ভ্রাম্যমান আদালতের অভিযান ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা

বিধান মন্ডল সালথা ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের সালথা উপজেলায় ফসলী জমি থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও রাস্তায় বিট বসিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃস্টি করার দায়ে বুধবার (১৪ অক্টোবর) বিকেলে ২ ব্যক্তিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হাসিব সরকার এই জরিমানা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার ভাওয়াল ইউনিয়নের তুঘোলদিয়া গ্রামে ড্রেজার দিয়ে অবৈধভাবে ব্যবসার উদ্দেশ্যে বালু উত্তোলন করছে ব্যাবসায়ী। খবর পেয়ে ইউএনও মোহাম্মদ হাসিব সরকার সেখানে গিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ড্রেজারের মালিকসহ ২জন কে আটক করেন।

এসময় রাস্তার উপর দিয়ে অবৈধভাবে বালির পাইপ স্থাপন ও বালি উত্তোলনের দায়ে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনে ৫ হাজার করে দু-জনকে মোট ১০ হাজার টাকা জরিমানাসহ পাইপ কেটে বিনষ্ট করা হয়। এছাড়া রাস্তায় পাইপ বসানোয় দূর্ঘটনায় আহত একজনের চিকিৎসা ব্যয় বহনের জন্য আরো ২০ হাজার টাকা আদায় করে আহতকে প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার বলেন, সালথা উপজেলায় বালু উত্তোলন বন্ধে প্রশাসন অত্যন্ত কঠোর। অবৈধভাবে বালু-উত্তোলন বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা হচ্ছে। এটা অব্যাহত থাকবে।