ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩ , আজকের সময় : সোমবার, ১৩ মে, ২০২৪

পাবনায় ইন্টার্নরত ডিএমএফ চিকিৎসকদের কর্মবিরতি

সারাদেশের মতো পাবনার সদর হাসপাতালে কর্মরত ডিএমএফ ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি দিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছে।

বৃহস্পতিবার সকালে হাসপাল চত্বরে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি দিয়ে বিক্ষোভ সমাবেশ করেন আন্দোলন রতো ইন্টার্ন ডিএমএফ চিকিৎসকরা। কর্মসংস্থান সৃজন এবং দ্রুত নিয়োগের ব্যাবস্থা ও উচ্চশিক্ষাসহ ৪ দফা দাবি আদায়ে তারা বিভিন্ন পোস্টার ও প্লাকার্ড নিয়ে বিক্ষোভ করেন। এসময় পাবনার বিভিন্ন বেসরকারি মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের শিক্ষার্থীরা চার দফা দাবি আদায়ে ক্লাস বর্জন করে আন্দোলনে অংশনেন।

এসময় আন্দোলনরত ইন্টার্ন ডিএমএফ ও শিক্ষার্থীরা ইন্টার্নশিপ বহালসহ অসঙ্গতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে মেডিকেল এযুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন,কর্মসংস্থান সৃজন ও দ্রুত নিয়োগ ও বঙ্গবন্ধুর পঞ্চম বার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষা প্রদানের দাবী জানান।

এবিষয়ে পাবনা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতারের ডিপ্লোমা ইন্টার্ন চিকিৎসাক পরিষদের সভাপতি আল-আমীন বলেন, সারাদেশে ৪ দফা দাবি আদায়ের মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের শিক্ষার্থীরা ও ইন্টার্ন ডিএমএফ চিকিৎসকরা তাদের দাবি আদায়ে ক্লাস বর্জন ও কর্মবিরতি দিয়ে আন্দোলন কর্মসূচি পালন করছে তারি প্রেক্ষিতে পাবনা জেনারেল হাসপাতালে কর্মরত ডিএমএফ ইন্টার্ন চিকিৎসারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি দিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছে। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমদের আন্দোলন চলিয়ে যাবো বলে জানান তিনি।