1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বোয়ালমারীতে সীসা কারখানাসহ পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা - dailynewsbangla
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
জাতীয় আইনগত দিবস উদযাপনে দশমিনায় র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত বোয়ালমারীতে প্রতিদিন পানি ও স্যালাইন বিতরণ করে আলোড়ন সৃষ্টি করেছেন চেয়ারম্যান প্রার্থী   বাঘায় নারীর লাশ উদ্ধার! পলাতক মেয়ের জামাই নওগাঁয় প্রচন্ড গরমে হাসপাতালে বেড়েছে ডায়রিয়া নিউমোনিয়া সর্দি জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা  দশমিনা উপজেলার বিভিন্ন ইউনিয়নে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ নাগরপুরে আগুন দিয়ে বাড়ি পোড়ানোর অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা  আত্রাইয়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনারের পরিদর্শন স্যালাইন পানি  নিয়ে পথচারী ও ভ্যান শ্রমিকদের পাশে চেয়ারম্যান প্রার্থী লিটু শরীফ নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত 

বোয়ালমারীতে সীসা কারখানাসহ পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
বোয়ালমারীতে সীসা কারখানাসহ পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা
বোয়ালমারীতে সীসা কারখানাসহ পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

বোয়ালমারীতে সীসা কারখানাসহ পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা


বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারীতে বিভিন্ন অনিয়মের অভিযোগে দুইটি সীসা কারখানাসহ তিন রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭৭ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ফরিদপুর জেলা প্রশাসনের আভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বোয়ালমারী পৌর বাজার, চতুল ইউনিয়নের বিল দাদুড়িয়া ও সাতৈর ইউনিয়নের জয়নগর বটতলা এলাকায় এ অভিযান চলানো হয়। আদালত পরিচালনা করেন ফরিদপুর জেলা নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুল ইসলাম।

বোয়ালমারীতে ফসলি জমির পাশে সীসা কারখানায় স্বাস্থ্যঝুঁকি শিরোনামে গত ১৪ সেপ্টেম্বর দৈনিক আমার সংবাদে রিপোর্ট ছাপা হয়েছিল।

আদালত সূত্রে জানা যায়, বোয়ালমারী-ময়েনদিয়া সড়কে চতুল ইউনিয়নের বিল দাদুড়িয়া এলাকায় চাষযোগ্য জমিতে একটি সীসা কারখানা গড়ে উঠায় অভিযান চালায় ফরিদপুর জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। কারখানায় ব্যাটারির সাইস্ট্রিক এসিড পুড়িয়ে এলাকায় পরিবেশ দূষণের দায়ে কারখানাটি সিলগালা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ ৫০ হাজার টাকা জরিমানা করে আদালত। একই অভিযোগে সাতৈর ইউনিয়নের জয়নগর বটতলা সংলগ্ন হিরু মুন্সির কার্বন ফ্যাক্টরি সংলগ্ন এলাকায় আরো একটি সীসা কারখানাকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। একই সাথে বোয়ালমারী পৌর বাজারের ৩টি চাইনিজ রেস্টুরেন্টে ও কফিশপে অভিযান চালিয়ে ২৭ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানা দেওয়া খাবার প্রতিষ্ঠান গুলো হচ্ছে- বোয়ালমারী রেলস্টেশন সড়কের গোল্ডেন চাইনিজ রেস্টুরেন্টে ১০ হাজার, ফুটল্যান্ড চাইনিজ রেস্টুরেন্টকে ১০ হাজার ও সোনালী ব্যাংক সংলগ্ন বিএফসিকে ৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানকালে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. বজলুর রশিদ খানসহ উপজেলা প্রশাসন ও থানা পুলিশের লোকজন। গত মঙ্গলবার সন্ধ্যায় আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুল ইসলাম জানান, পরিবেশ দূষণ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ ধারা ও দ-বিধির বিভিন্ন ধারায় ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে ও ভোক্তা অধিকার সংরক্ষণে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি আরো জানান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ