1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
প্রতিদিন সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত চলে ধলেশ্বরী নদীর বালু উত্তোলন - dailynewsbangla
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:১২ অপরাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে ১২ দফার দাবিতে বাসদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান  দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়াম্যান পদে তিন প্রার্থী হাড্ডাহাড্ডি ভোট যুদ্ধে বরেন্দ্রঅঞ্চলে সিন্ডিকেটের দখলে ধানের বাজার উৎপাদন খরচ ফেরত পাচ্ছেন না চাষীরা ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নগদ অর্থ সহায়তা খাদ্য সামগ্রী ও বস্ত্র  বিতরণ উপজেলা নির্বাচন বর্জন কার্যক্রম বেগবান করার লক্ষ্যে বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত মানবিক ও সমাজ সেবায় ইশরাত জাহান কুইনের প্রধান লক্ষ্য মহাদেবপুরে বোরো ধান,চাল ও গম সংগ্রহের উদ্বোধন  ১৯৩ বোতল ফেন্সিডিলসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ দশমিনায় চেয়ারম্যান প্রার্থীর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা দশমিনায় এক দিনের প্রশিক্ষণ কর্মশালা

প্রতিদিন সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত চলে ধলেশ্বরী নদীর বালু উত্তোলন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

মো. নুরুজ্জামান  রানা নগরপুর প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মোকনা ইউনিয়নের কেদারপুরের ধলেশ্বরী নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতুর পূর্ব দক্ষিণ পাড় থেকে সেলিম ও জহিরুলের নেতৃত্বে প্রতিদিন সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত চলে ধলেশ্বরী নদীর বালু উত্তোলন।

সরেজমিনে, সেতুর উপর থেকে দেখা যায় দক্ষিণ পাড়ের শত শত হেক্টর নদীর পাড় ও কৃষি জমির বেলেমাটি ভেকু দিয়ে কেটে ট্রাক্টরে নিয়ে বিক্রি করছে সেলিম ও জহিরুল।
এতে, সরকার যেমন কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে ঠিক তেমনি অনাবাদি হয়ে পড়ছে কৃষি জমি। এছাড়াও শেখ হাসিনা সেতু সহ জনবসতি রয়েছে ভাঙ্গনের হুমকিতে।
উল্লেখ্য, প্রতিবছরই এই বালুদস্যুরা এখান থেকেই নদীর বালি কেটে বিক্রি করে আসছে। প্রশাসন, কৃষক ও এলাকার মানুষ যেন অসহায় হয়ে পড়েছে এসব বালুদস্যুদের কাছে।
বালু উত্তোলনের সাথে জড়িত সেলিমের সাথে মুঠোফোনে কথা বল্লে জানান, বালু উত্তোলনের সাথে তিনি জড়িত নন। এর সাথে জহিরুল জড়িত।
অপর দিয়ে জহিরুল মুঠোফোনে বলেন, বালু উত্তোলন সেলিম ভাই করে।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, সেলিম এবং জহিরুল দু’জনই বালু উত্তোলনের মূল হোতা। এদের সাথে আরো অনেকে জড়িত আছে। ওদের কারনে কৃষি জমি, বাড়িঘর সহ জীবিকা আজ হুমকিতে।

এ বিষয়ে নাগরপুরের উপজেলা নির্বাহী অফিসার রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, বালু উত্তোলনের বিষয়টি আমাদের নলেজে ছিলোনা। তবে, আমরা দ্রুত এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবো।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ