ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪ , আজকের সময় : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

দৌলতপুরে পি,এস,এস মাঃ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দৌলতপুরে পি,এস,এস মাঃ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রাফছান, বিশেষ প্রতিনিধিঃ দৌলতপুরের পি,এস,এস মাঃ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে পি,এস,এস মাঃ বিদ্যালয়সহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে একুশের প্রথম প্রহরে পি,এস,এস মাঃ বিদ্যালয় চত্বরের শহীদ মিনারে পুষ্পার্ঘ্য নিবেদন, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।

বুধবার সকাল ৯টায় পি,এস,এস মাধ্যমিক বিদ্যালয়ের খোলা মঞ্চে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ইসাহক আলী’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষ রাকিবুল ইসলাম, বিদ্যাউৎশাহী নাসির উদ্দিন , সাদিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন, বিশ্ব সাহিত্য কেন্দ্রের এসিষ্টেন্ট ম্যানেজার মাহফুজ রিপন, পি,এস,এস মাঃ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক নাজিম উদ্দিন, মাহবুবুর রহমানসহ বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা।


বক্তারা রক্তস্নাত একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার জন্য সবার প্রতি আহবান জানান।

এরপর শিক্ষার্থীদের কবিতা আবৃত্তি, দেশের গান, রচনা প্রতিযোগীতা দেশের গানে নৃত্য ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানটির সার্বিক স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালণ করেন পি,এস,এস মাঃ বিদ্যালয়ে স্কাউট দল।