ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : রবিবার, ২৪ মার্চ, ২০২৪ , আজকের সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

দৌলতপুরে নাসির টোব্যাকো চালুর দাবিতে কর্মচারী ও শ্রমিকদের প্রতিবাদ সভা ও মানববন্ধন

দৌলতপুরে নাসির টোব্যাকো চালুর দাবিতে কর্মচারী ও শ্রমিকদের প্রতিবাদ সভা ও মানববন্ধন

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লার দর্গায় নাসির নগর এ নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রি বন্ধ ঘোষণা করায় ইন্ডাস্ট্রিজদের কর্মচারী ও শ্রমিকরা প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে।

শ্রমিকরা জানান, দীর্ঘ বছর ধরে চলে আসা নাসির টোব্যাকো ও বিড়ি ফ্যাক্টরি  বন্ধ হয়ে গেলে তাদের না খেয়ে মরতে হবে। তারা এই ফ্যাক্টরি পূনরায় চালু করার দাবিতে হাজার হাজার কর্মচারী ও শ্রমিক এই প্রতিবাদ সভা ও মানববন্ধনে অংশ নেয়।

(রবিবার  ২৪ মার্চ)  সকাল ১১ টায় নাসির নগর থেকে আল্লারদর্গা বাজার পর্যন্ত কুষ্টিয়া-প্রাগপুর রোডের  দুই ধারে মানববন্ধন ও প্রতিবাদ সভা  মিছিল করে।

পরে উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরীর আশ্বাসে তারা ফিরে আসেন। তিনি মানব বন্ধনে অংশ নেওয়া কর্মচারী ও শ্রমিকদের আশ্বাস দিয়ে বলেন, আগামী ৩-৪ দিনের মধ্য মালিক পক্ষের সাথে কথা বলে পূনরায় ফ্যাক্টরি চালু করার চেষ্টা করবেন বলে জানান।

উল্লেখ্য নাসির উদ্দিন বিশ্বাস এর ইন্তেকালের পর বড় স্ত্রী আনোয়ারা বিশ্বাস ২ মেয়ে, এক ছেলে ও ছোট স্ত্রী তাসলিমা সুলতানা দুই ছেলে, এক মেয়ে নিয়ে আলাদা ভাবে চলতে চায়, এ কারণে দুই পক্ষের দ্বন্দ্বে দীর্ঘদিন নাসির বিড়ি এবং নাসির সিগারেট উৎপাদন  বন্ধ থাকে।

ফ্যাক্টরি বন্ধ হলে  প্রায় ১০ হাজার শ্রমিক কর্মচারী কর্মহীন হয়ে পড়বে।