1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
এনআইএলজি পরিচালনা বোর্ডের সদস্য মনোনীত অ্যাড.লায়েব উদ্দিন লাভলু  - dailynewsbangla
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

এনআইএলজি পরিচালনা বোর্ডের সদস্য মনোনীত অ্যাড.লায়েব উদ্দিন লাভলু 

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

এনআইএলজি পরিচালনা বোর্ডের সদস্য মনোনীত অ্যাড.লায়েব উদ্দিন লাভলু 

বাঘা(রাজশাহী)প্রতিনিধিঃ ন্যাশনাল ইনস্টিটিউট অব লোকাল গভর্মেন্ট (এনআইএলজি)  পরিচালনা বোর্ডের সদস্য মনোনীত হয়েছেন রাজশাহীর বাঘা উপজেলা  পরিষদ চেয়ারম্যান  ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড.লায়েব উদ্দিন লাভলু। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি কর্তৃক এ মনোনয়ন দেয়া হয়।
রবিবার(৩১ মার্চ) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পুরবী হালদারের স্বাক্ষরিত এক চিঠিতে  এ তথ্য  জানা গেছে। এনআইএলজি কমিটির সদস্য মনোনীত হওয়ায় অ্যাড.লায়েব উদ্দিন লাভলুকে অভিনন্দন জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম, উপজেলা প্রোকৌশলী বেলাল আহমেদ, উপজেলায় কর্মরত সকল কর্মকর্তা কর্মচারীগণসহ শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীগন।
উল্লেখ্য, এনআইএলজি ( National Institute of Local Government) পরিচালনা বোর্ড ১৪ সদস্য বিশিষ্ট। যার চেয়ারম্যান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী।
বাংলাদেশের স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে শক্তিশালীকরণের অন্যতম কেন্দ্র জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ।প্রশিক্ষণ প্রদান ও পারষ্পরিক সহযোগিতার মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের সক্ষমতা বৃদ্ধি করা এবং গবেষণার মাধ্যমে বিদ্যমান আইন ও প্রশিক্ষণ পদ্ধতির প্রচলিত নীতিমালার উন্নয়নে কাজ করাই এনআইএলজি’র মূল লক্ষ্য। এছাড়াও প্রতিষ্ঠানটির সমন্বিত লক্ষ্যগুলো হলো:প্রশিক্ষণ প্রদান ও পারষ্পারিক সহযোগিতার ভিত্তিতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের সক্ষমতা বৃদ্ধি করা;
স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের জন্য কার্যকরী প্রশিক্ষণ প্রদান; স্থানীয় সরকার ব্যবস্থার সাথে সংশ্লিষ্ট বিষয়ে গবেষণা করা এবং সংশ্লিষ্ট পলিসি প্রণয়নে পরামর্শ প্রদান; স্থানীয় সরকার ব্যবস্থা উন্নয়নে সহযোগিতা করা ইত্যাদি।
এদিকে  সকল উপজেলা পরিষদ চেয়ারম্যানের পক্ষে সদস্য মনোনীত হয়েছেন অ্যাড.লায়েব উদ্দিন লাভলু
এ সংবাদ ছড়িয়ে পড়লে অ্যাড.লায়েব উদ্দিন লাভলুকে বিভিন্ন ভাবে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন তাঁর শুভাকাঙ্ক্ষীরা ।
বিশিষ্ট নাট্যকার ও নির্মাতা ফিরোজ আহমেদ শিমুল তার ফেসবুক আইডিতে লিখেছেন,
“অভিনন্দন ভাই
সারা দেশের প্রায় ৫০০ উপজেলার মধ্যে আপনি(  অ্যাড.লায়েব উদ্দিন লাভলু) একমাত্র প্রতিনিধি হিসাবে এই অসাধারণ সম্মানজনক পদটি পেলেন। আশা করি ভাল কিছু হবে।”
৩ নং পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ তার ফেসবুক ওয়ালে পোস্ট করেছেন, “প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট এনআইএলজি এর পরিচালনা বোর্ডের সদস্য মনোনীত হয়েছেন বাঘা উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জননেতা জনাব Adv Layebuddin Lavlu মামা।
নম্র ভদ্র ক্লীন ইমেজের দুঃসময়ের এই ছাত্রনেতা এখন সফল জননেতা হিসেবে মেধার মূল্যায়ন পেয়েছেন। আমরা বাঘাবাসী গর্বিত।”

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ