1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাজশাহীতে বিদ্যুৎ কন্ট্রোলবক্সে আগুন ধরে বন্ধ হয়েছে আদালত কার্যক্রম - dailynewsbangla
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বাগমারায় মাছ চুরি মামলার পর অস্ত্র দিয়ে ফাসানোর চেষ্টা বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচন  প্রার্থীদের মধ্যে পথিক বরাদ্দ  বেশি বেশি বই পড়ুন আলোকিত মানুষ হয়ে আলোকিত সমাজ গড়ে তুলুন– বিভাগীয় কমিশনার বগুড়া আদমদীঘিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা বগুড়া  আদমদীঘিতে ইউএনও’র মত বিনিময় সভা  সিন্ডিকেটে বরেন্দ্রঞ্চলে ঘন্টায় ঘন্টায় কমছে ধানের দাম দিশেহারা বোরো চাষীরা  দশমিনায় আলোচিত মৌসুমী আক্তার দুলু হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন বোয়ালমারীতে হেলমেট নাই তো তেল নাই পুলিশের কড়াকড়ি নির্দেশ পাম্পগুলোতে কালের ক্ষয়িষ্ণু ঘাটে আচরণবিধি লঙ্ঘন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থী বুলবুল হাসান কে ৫ হাজার টাকা জরিমানা

রাজশাহীতে বিদ্যুৎ কন্ট্রোলবক্সে আগুন ধরে বন্ধ হয়েছে আদালত কার্যক্রম

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

রাজশাহীতে বিদ্যুৎ কন্ট্রোলবক্সে আগুন ধরে বন্ধ হয়েছে আদালত কার্যক্রম

 

রাজশাহী ব্যুরো:  রাজশাহী আদালতের বিদ্যুৎ কন্ট্রোলবক্স আগুনে পুড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। এতে আদালতের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।

সোমবার (২৯ এপ্রিল) বিকাল ৪.৩০ মি: রাজশাহী আদালতের ১ নং ভবনে শকটসার্কিট হয়ে বিদ্যুৎ কন্ট্রোল বক্সে আগুন ধরে যায়। এসময় আতঙ্কিত হয়ে পড়ে আদালতের বিজ্ঞ বিচারক, ষ্টাফ ও বিচারিক কাজে আসা সাধারণ মানুষ।

এঘটনায় দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন রাজশাহী আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব শেখ মফিজুর রহমান। তিনি দ্রুত গণপূর্ত বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী হারুন-অর রশিদকে ফোন করলে তিনি দ্রুত গণপূর্ত বিভাগ-১ এর উপ-বিভাগীয় প্রকৌশলী (ইএম) মুনমুন হোসেনকে পাঠন। এরপর ঘটনাস্থলে আসেন প্রকৌশলী (ইএম) মুনমুন হোসেন। প্রকৌশলী এসে দেখতে পান বিদ্যুৎ বক্সের বেহাল দশা।

বিষয়টি নিয়ে রাজশাহী আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব শেখ মফিজুর রহমান এর সাথে কথা বললে তিনি জানান, ঘটনার পর পর আমাকে জানানো হয়। আমি সরেজমিন পরিদর্শন করে বিদ্যুৎ বিভাগ, ফায়ার সার্ভিস ও গণপূর্তকে ফোন করি। এরপর ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এসময় আদালতের ষ্টাফদের সাথে কথা বললে তারা জানান, প্রথমে কয়েকবার বিকট শব্দ হয়। এরপর দেখি সবাই দৌড়ে পালাচ্ছে। আমরা দ্রুত বাইরে বের হয়ে দেখি বিদ্যুৎ বক্সে আগুন। আমরা এঘটনায় আতঙ্কিত হয়ে পড়ি। এরপর থেকে পুরো ভবনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। কখন বিদ্যুৎ সংযোগ পাব আমরা জানিনা।

এব্যাপারে প্রকৌশলী মুনমুন হোসেনের সাথে কথা বললে তিনি কোন কথা বলতে চাননি। পরে তিনি বলেন, অত্যাধিক খরাতাপে এমন ঘটতে পারে। এই বক্সের সব তার পুড়ে গেছে। এতে বিদ্যুৎ এর পূণ্যসংযোগ দিতে সময় লাগতে পারে। ভবনের তার গুলো চেক করে দেখতে হবে, তারের কোন ক্ষতি হয়েছে কিনা। তবে এটি শকট সার্কিটের কারনে এমনটা হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ