ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০ , আজকের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

দৌলতপুরে আ’লীগের আয়োজনে জেল হত্যা দিবস পালিত

দৌলতপুর প্রতিনিধি: নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে কুষ্টিয়ার দৌলতপুরে জেল হত্যা দিবস স্মরণ করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন- কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ্ সহ আওয়ামী লীগ নেতা-কর্মীরা। পরে উপজেলা অডিটোরিয়াম রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি আফাজ উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ সরওয়ার জাহান বাদশাহ্ ।অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক সরদার তৌহিদুল ইসলাম, সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক টিপু নেওয়াজ, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ছাদিকুজ্জামান খান সুমন, আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ বাবলু,যুবলীগ নেতা আব্দুল কাদের সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ সরওয়ার জাহান বাদশাহ্ বলেন,স্বাধীনতা বিরোধীরা ৭৫’র ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর জাতিকে নেতৃত্ব শূন্য করতেই জাতীয় চার নেতাকে হত্যা করে। তিনি আরোও বলেন, মুক্তির সংগ্রামের অগ্রদূত জাতীয় চার নেতাকে নির্মমভাবে কারাগারে হত্যা করা হয়। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ এবং লালন করাই ছিল জাতীয় চার নেতার মূলমন্ত্র। তারা কখনই আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর সাথে বেইমানি করেনি। শত প্রলোভন দিয়েও তাদেরকে আদর্শচ্যুত করা যায়নি। মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতেই এই হত্যাকান্ড ঘটানো হয়।