1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
কৃষকদের সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ - dailynewsbangla
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন

কৃষকদের সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৫ মে, ২০২৪

কৃষকদের সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

 

মো.বেল্লাল হোসেন, দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি পটুয়াখালী দশমিনা উপজেলার চরবোরহান ইউনিয়নের কৃষক রবিবার সকালে পরিষদের মাঠে সমাবেশ করেন পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নাফিসা নাজ নীরার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি পেশ করা হয়।
জান যায়,উপজেলা চরশাহজালাল মৌজার ৩১ বছর যাবৎ বসবাসরত ভুমিহীন মাঝে খাস জমি বন্দোবস্ত, ভুয়া বন্দোবস্ত বাতিল , খাস জমি জাল-জালিযাতির মাধ্যমে ভুয়া বন্দোবস্তেকারীদের বিচারের দাবিতে সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন। চরশাহজালাল সহ বিভিন্ন চরে কতিপয় অসাধু ব্যক্তিরা নামে বেনামে জাল-জালিয়াতি কাগজ সৃজন করিয়া ১৯৯২ সাল তেকে বসবাস রত কৃষকদের দখলচুৎ করার জন্য ভিবিন্ন প্রকার হুমকি দামকি দিয়ে আসছে।
সমাবেশে বক্তব্য রাখেন কন্দ্রেীয় কৃষক ফেডারেশনোর সভাপতি বদরুল আলম, সাধারণ সম্পাদক জায়েদ ইকবাল খান, জেলা কৃষক ফেডারেশনের সভাপতি আবদুস ছত্তা, উপজেলা কৃষক ফেডারেশনের সভাপতি নয়ামিয়া হওলাদার, সাধারণ সম্পাদক প্রান্তষকৃষ্ম দাস সহ কৃষক নেতারা।
কৃষকের দাবি যে মাটিতে আমাদের বাবা-মা,স্ত্রী-সন্তানদের নাফন করা হয়েছে সে মাটি থেকে একটি ভুমিদস্যু জাল-জালিয়াতি কাগজ সৃজন করে সরে যেতে বললে আমারা যেতে পারিনা। আমার ঐ সকল জালিমদেও বিচার চাই যারা নামে বেনামে জাল-জালিয়াতি কাগজ সৃজন করে আমাদের দীর্ঘ দিনের ভোগ দখল থেকে সরাতে চায় তাদের বিচার চাই। আমরা মননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী মায়ের কাছে আমাদেও ভিটে মাটি মা, বাব,দাদ, দাদির শেষ চিহ্ন কবর এবং আমাদের বাসস্থান রক্ষার দাবি জানাই।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ