1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ২১ নভেম্বর ২০২০, ১০:৫০ অপরাহ্ন
শিরোনাম:

কুষ্টিয়া হরিপুরে ফ্রী মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
হরিপুর  শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই চিকিৎসা সেবা কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রায় ৬০০শত রোগীর মাঝে এই ফ্রি-চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

কুষ্টিয়া প্রতিনিধি: চল মিলি এক সাথে ,বাড়িয়ে দেই সাহায্যের হাত” সংগঠনের উদ্দ্যেগে ফ্রী মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের মত বোয়ালদাহ হাঁটশ হরিপুর  শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই চিকিৎসা সেবা কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রায় ৬০০শত রোগীর মাঝে এই ফ্রি-চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

বিশিষ্ট সমাজ সেবক আজাদ আবুল কালাম অনুষ্ঠানের আয়োজক হিসাবে ছিলেন। কয়েক দিন ধরে হাঁটশ হরিপুরে এই ফ্রি চিকিৎসা সেবা গ্রহনের জন্য বিশিষ্ট সমাজ সেবক আজাদ আবুল কালামের মাধ্যমে নিবন্ধন করানো হয়। চিকিৎসক হিসাবে উপস্থীত ছিলেন, ডা: কে, এম বশিরুল হক মেডিসিন ও ডায়বেটিকস্ বিষেশজ্ঞ, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ঢাকা। ডা: রাহাত শিশু বিশেষজ্ঞ, শিশু হাসপাতাল ঢাকা। ডা: সুস্মিতা, গাইনী বিশেষজ্ঞ যশোর মেডিকেল কলেজ হাসপাতাল, যশোর।

এই বিশ্ব মহামারি করোনা কালীন সময় দেশের শুধু জরুরী রোগী ব্যতিত, সাধারন রোগীদের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হতে দেখা যায় সেই কারনে ”চল মিলি এক সাথে, বাড়িয়ে দেই সাহায্যের হাত” সংগঠনের উদ্দ্যেগে এই ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এই সংগঠন ও ফ্রি চিকিৎসা ক্যাম্পের উদ্দ্যেক্তা জয় নেহাল, মিলি শাহরিয়ার ও ড: কে,এম বশিরুল হক। এই তিন জন বন্ধু মিলে কুষ্টিয়া জেলার হাঁটশ হরিপুর ইউনিয়নের চিন্নমূল মানুষের মাঝে বিনামূল্যে এই চিকিৎসা সেবা পৌছে দেন।

ফ্রি চিকিৎসা ক্যাম্প চলাকালীন সময় ডা: কে, এম বশিরুল হক মেডিসিন ও ডায়বেটিকস্ বিষেশজ্ঞ, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ,ঢাকা তিনি বলেন, দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌছে দেওয়া আমাদের লক্ষ, তারই ধারাবাহিকতায় আমরা সব সময় এই ধরনের ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালনা করবো ইন্স-আল্লাহ্।

প্রবাসী ও বিশিষ্ট সমাজ সেবক জয় নেহাল বলেন, বিশ^ মহামারি করোনা ভাইরাস চলাকালীন সময় থেকে এখন পর্যন্ত আমি আমার সামর্থ্য অনুযায়ী বিভিন্ন কর্মসূচী পালন করেছি আর আজ এই ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালনা করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে হচ্ছে। আল্লাহর রহমত ও আপনাদের দোঁয়া থাকলে ইন্স-আল্লাহ্ আপনারা সব সময় আমাকে আপনাদের পাশে পাবেন।

বিশিষ্ট সমাজ সেবীকা মিলি শাহরিয়ার বলেন, আমি একজন গৃহিনী হয়ে ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালনা করতে পেরেছি, তাই আমি বিশ্বাস করি দেশ ও দশের সেবা করতে চাইলে কোনো বাধায় তাকে থামাতে পারে না। এছাড়াও এসময় কুষ্টিয়া জেলার সাংবাদিক, সমাজ সেবক ও জনপ্রতিনিধি গন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আগামী শনিবার ৭/১১/২০২০ ইং তারিখে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সাংবাদিক ও সাংবাদিক পরিবারের জন্য ফ্রী মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে স্থান কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি) সাংবাদিক ফারুক আহম্মেদ পিনু মিলনায়তন, ডিসি কোর্ট চত্তর ,কুষ্টিয়া। চিকিৎসক হিসাবে উপস্থিত থাকবেন , ডা: কে,এম বশিরুল হক মেডিসিন ও ডায়বেটিকস্ বিষেশজ্ঞ, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ঢাকা। সময় সকাল ১০টা থেকে ১২ টা ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!