1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রেনেসাঁ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার পদত্যাগ দাবীতে আন্দোলন - dailynewsbangla
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম:
ধামইরহাটে প্রতিপক্ষের রাসায়নিক বিষ প্রয়োগে  কৃষকের ধানক্ষেত বিনষ্ট  ফ্যাসিবাদের দোসররা যেন মাথাচারা না দিতে পারে: বগুড়ায় রিজভী  তিন যুগেও শেষ হয়নি যাত্রী বিশ্রামাগারের কাজ  নানা আয়োজনের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত বগুড়ায় সড়কের পাশের ড্রেনের বেহাল দশা সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা দশমিনায় প্রশাসন, স্কুল, কলেজ, মাদ্রাসা ও ইসলামী সংগঠনের উদ্যোগে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন রাত ও দিনভর ঝিরিঝিরি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত রাত ও দিনভর ঝিরিঝিরি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত নওগাঁর নবাগত জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের  মতবিনিময় সভা আত্রাই উপজেলার ভাবানীপুর নন্দনালীতে বিয়ের একদিন পর স্বামী হারালেন নববধূ

রেনেসাঁ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার পদত্যাগ দাবীতে আন্দোলন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

রেনেসাঁ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার পদত্যাগ দাবীতে আন্দোলন

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহঃ প্রধান শিক্ষিকা শাহনাজ পারভীন কুসুম এর পদত্যাগ দাবীতে ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ইউনিয়নের আনন্দীপুর রেনেসাঁ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের আন্দোলন। ২২ আগষ্ট দুপুর ১২টা থেকে আন্দোলন শুরু করে। পরে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবী প্রধান শিক্ষিকা আওয়ামী পন্থী। সে আওয়ামী লীগের প্রভাব খাটিয়ে স্কুল শুরু লগ্ন থেকে আজ-অব্দি প্রধান শিক্ষিকা হিসেবে রয়েছেন। তাঁর বিরুদ্ধে বহু অনিয়ম তুলে ধরে কঠোর কর্মসূচি ঘোষণা করে শিক্ষার্থীরা।

এ বিষয়ে শিক্ষার্থীরা বলেন, বিগত দিন গুলিতে নিজ উদ্যোগে নিজে নিজেই এডহক কমিটি অর্থাৎ পকেট কমিটি করে বিভিন্ন সময়ে স্কুলের সরকারি অনুদান লোট। সরকারের দেয়া আমাদের বই কাউকে না জানিয়ে বিক্রি করে টাকা আত্মসাৎ। আমাদের সাথে আমাদের অভিভাবকদের সাথে খারাপ আচরণ। এমনকি শিক্ষক শিক্ষিকাদের সাথে খারাপ আচরণ করাই তার কাজ।

স্কুলে সাপ্তাহে দুদিন আশে কিছুক্ষণ থেকেই চলে যায়। সরকার পতন হওয়ার পর থেকে আজ-অব্দি স্কুলে আসেননি তিনি। একটি ক্লাস পর্যন্ত তিনি করেন না। নতুন কোন শিক্ষক নিয়োগ দেন না। বিগত দিন গুলিতে শিক্ষকদের বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে জোর করে স্বাক্ষর রেখে বিদায় করেছে।

আমাদের বিজ্ঞানের কোন শিক্ষক নেই বার বার আবেদন করেও কোন ফল পাইনি। আমরা তার অপসারণ চাই। তার পদত্যাগ চাই। এমন প্রধান শিক্ষক আমরা চাই না। বিভিন্ন ধরনের শ্লোগান দিয়ে প্রধান শিক্ষকের কক্ষ তালা দিয়ে বন্ধ করে দেয় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবী প্রধান শিক্ষকের পদত্যাগ না হওয়া পর্যন্ত ক্লাসে যাবে না। এসময় অভিভাবকগণ বলেন সে তো আওয়ামী লীগের দালাল। স্কুলটাকে পড়াশোনার জায়গায় আওয়ামী লীগের অফিস বানিয়ে ফেলেছে। তার অপসারণ চাই। তাকে পদত্যাগ করতে হবে। এ সময় উপস্থিত শিক্ষক/শিক্ষিকা প্রধান শিক্ষকের পদত্যাগ না হওয়া পর্যন্ত কর্মবিরতি পালন করবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ