ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪ , আজকের সময় : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

আল্লারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিকের শিক্ষার্থীকে নাম সম্বলিত একটি করে টব ও কাঁঠাল বীজ বিতরণ

আল্লারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিকের শিক্ষার্থীকে নাম সম্বলিত একটি করে টব ও কাঁঠাল বীজ বিতরণ

খন্দকার জালাল উদ্দীন : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শ্রেণির সকল শিক্ষার্থীকে নাম সম্বলিত একটি করে টব ও কাঁঠাল বীজ বিতরণ করা হয়েছে।

“প্রকৃতির প্রতি ভালোবাসা গাছের বিকল্প নেই” আল্লারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শ্রেণির সকল শিক্ষার্থীকে নাম সম্বলিত একটি করে টব ও কাঁঠাল বীজ বিতরণ করা হয়েছে। শিক্ষার্থীরা বাড়ি থেকে মাটি এনে সেই টবে মা ও শিক্ষকের উপস্থিতিতে শিক্ষার্থীরা কাঁঠাল বীজ রোপন করে। প্রতিদিন শিক্ষার্থীরা নিজ নিজ টবের পরিচর্যা করবে,আগামী ডিসেম্বর মাসের শেষ দিকে বেড়ে ওঠা কাঁঠালের টবসহ চারা শিক্ষার্থীর নিজ নিজ মায়েদের হাতে তুলে দেওয়া হবে। নিজ বাড়িতে রোপনের জন্য, যাতে শিক্ষার্থী বাড়িতেও নিজের হাতের যতেœর গাছটির ভবিষ্যতে ফল খেয়ে যেতে পারে এবং গাছটির প্রকৃত বন্ধু হতে পারে। এভাবেই শিক্ষার্থী প্রকৃতি প্রেমিক হয়ে উঠবে এবং নৈতিক গুণাবলী সমৃদ্ধ হবে।

আল্লারদর্গা ক্লাস্টারের সুযোগ্য সহকারী উপজেলা শিক্ষা অফিসার খন্দকার মো: শেফাইনূর আরেফীন স্যারের উদ্ভাবনী ধারণার বাস্তবায়ন স্বরুপ ২৮ আগস্ট বুধবার সকাল ১০ টায় অত্র ক্লাস্টারের মোট ২৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে এ কাঁঠালের বীজ রোপন কর্মসূচি বাস্তবায়ন করা হয়। স্যারের এ ধরনের মহতি উদ্ভাবনী ধারণা বাস্তবায়নের জন্য অত্র বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।