ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ , আজকের সময় : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ফরিদপুরের আলফাডাঙ্গা স্বপ্ননগরে দূর্বৃত্তদের গুলিতে আহত দুই যুবক

ফরিদপুরের আলফাডাঙ্গা স্বপ্ননগরে দূর্বৃত্তদের গুলিতে আহত দুই যুবক

 বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের আলফাডাঙ্গায় ভূমিহীন-গৃহহীনদের আবাসন প্রকল্প ‘স্বপ্ননগর’ এলাকায় প্রকাশ্যে দুর্বৃত্তের গুলিতে দুই যুবক আহতের ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার গোপালপুর ইউনিয়নের কাতলাসুর গ্রামের স্বপ্ননগর আবাসন এলাকায় এ ঘটনা ঘটে।
গুলিতে আহতরা হলেন, আলফাডাঙ্গা উপজেলার কুচিয়াগ্রামের মফিদুল রহমানের ছেলে হাফিজুর রহমান (২২) এবং গোপালপুর গ্রামের মাহফুজ ফকিরের ছেলে খাইরুল ইসলাম (২৪)।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে আসিফ খান, হাফিজুর রহমান ও খাইরুল ইসলামসহ স্থানীয় কয়েক যুবক গোসল করার জন্য স্বপ্ননগর সংলগ্ন মধুমতি নদীতে যাচ্ছিলেন। এ সময় স্বপ্ননগর এলাকায় একটি কফি হাউজে বসে অপরিচিত ৭-৮ যুবক মাদক সেবন করতেছিলেন। গোসল করতে যাওয়া যুবকদের মধ্যে একজন কফি হাউজে তাদের দেখতে গেলে অপরিচিত ওই যুবকরা তাকে মারধর করে। একপর্যায়ে স্থানীয়দের সঙ্গে অপরিচিত যুবকদের মধ্য কথা কাটাকাটির সময় একজন কোমর থেকে পিস্তল বের করে স্থানীয়দের লক্ষ্য করে গুলি করলে হাফিজুর রহমানের কপালে ও খাইরুল ইসলামের পায়ে গুলি লেগে গুরুতর আহত হয়। তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পিস্তল উঁচু করে তাদেরকে ভয় দেখিয়ে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যায়। এসময় স্থানীয়রা প্রাচ্য ও সামিউল আলম নামে দুই যুবককে সন্দেহ বসত আটক করে পুলিশে সোপর্দ করেন। আহত হাফিজুর ও খাইরুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
প্রত্যক্ষদর্শী শাকিব খান বলেন, ‘অপরিচিত ওই লোকজনগুলো আমার কাছে থাকা মোবাইল ও টাকাপয়সা ছিনতাই করতে চেষ্টা করে। পরবর্তীতে আমাকে তারা মারধর শুরু করে। হামলাকারীরা সবাই অপরিচিত। তারা আমাদের এলাকার কেউ না।’
আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. আলভি আহমেদ রেজা জানান, ‘গুলিবিদ্ধ অবস্থায় দুই যুবককে হাসপাতালে আনা হলে একজনের কপালে ও অপরজনের পায়ে গুলিবিদ্ধ অবস্থায় দেখা যায়। পরে তাদের প্রাথমিক চিকিৎসা শেষে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’
এ ব্যাপারে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, স্বপ্ননগর এলাকায় দুই যুবকে গুলির খবর পেয়ে ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে থানায় আনা হয়েছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। তবে এ ব্যাপারে তদন্ত চলছে।