ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০ , আজকের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলায় ৩ দিনে রায় যাবজ্জীবন কারাদন্ড

কুষ্টিয়া মিরপুর উপজেলার আলোচিত মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলায় মাত্র ৩ কার্যদিবসে রায় প্রদান করেছেন আদালত। রায়ে মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল কাদেরকে যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা আনাদায়ে আরো ১ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। রায় প্রদান নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনালের বিচারক মুুন্সী মোঃ মশিয়ার রহমান। আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুর সোয়া ১টায় এ রায় প্রদান করেন তিনি। এত দ্রুত সময়ে রায় দেয়ার ঘটনা জেলায় এটিই প্রথম।

আদালত সূত্র জানিয়েছে, গত ৩ ও ৪ অক্টোবর মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের স্বরুপদহ চকপাড়া এলাকায় সিরাজুল ইসলাম দারুল উলুম মরিয়ম নেসা মহিলা মাদরাসায় ১৩ বছরের এক ছাত্রীকে দুই দফায় ধর্ষণ করে মাদ্রাসার সুপার আব্দুল কাদের। ঘটনার পর তার পিতা বাদী হয়ে মাদ্রাসার সুপারের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মিরপুর থানা পুলিশ তদন্ত করে মাত্র ৭ দিনে আদালতে গত ১৩ অক্টোবর তাকে অভিযুক্ত করে চার্জশীট প্রদান করে।

নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক চার্জ গঠনের পর মাত্র তিন কার্য দিবসে স্বাক্ষীগ্রহণ শেষে রায়ের দিন ধার্য্য করে। ১২ নভেম্বর এ মামলার চার্জ গঠন করে আদালত। ১৩ ও ১৪ নভেম্বর ছুটি ছিল। ১৫ নভেম্বর বাদীসহ ১৩ জনের স্বাক্ষ্য নেয় আদালত। আজ মঙ্গলবার দুপুর ১২টায় আদালতের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান আসামীর উপস্থিতিতে রায় প্রদান করে। রায়ে আব্দুল কাদেরকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে আদালত। একই সাথে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।