1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ১৮ নভেম্বর ২০২০, ০৭:১১ অপরাহ্ন
শিরোনাম:
দশমিনায় মিনি চাইনিজ ফুটবল টুর্নামেন্ট শীতের শুরুতে ব্যস্ততা পাড় করছে লেপ তোষক তুলা কর্মচারী ও মালিকেরা মাদক সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত পৌরসভা গড়তে চান লায়ন আরিফ উল্যাহ সরকার ময়মনসিংহে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ এর পরিচিতি সভা অনুষ্ঠিত গোয়ালন্দে বিআইডব্লিউটিএ’র টোলে কর্মচারিদের অভিনব কৌশলে চাঁদা আদায় অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কল্যাণ সংস্থা (অসকস) কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য হলেন আনোয়ার হোসেন (অবঃ) রাণীশংকৈলে আলী আকবর ক্রীড়া একাডেমিতে জার্সি বিতরণ বকশীগঞ্জে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলায় ৩ দিনে রায় যাবজ্জীবন কারাদন্ড দৌলতপুরে র‌্যাবের অভিযানে ০২ কেজি গাজা সহ আটক-১

শীতের শুরুতে ব্যস্ততা পাড় করছে লেপ তোষক তুলা কর্মচারী ও মালিকেরা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

মাহাবুব আলম: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে শীতের শুরুতেই বিভিন্ন রংগের তুলা দিয়ে তৈরি হচ্ছে। লেপ, তোষক কম্বল ও বালিশের চাহিদা বেড়েই চলেছে। এতে করে ব্যস্ত সময় পার করছে উপজেলার তুলা দোকান ও শ্রমিকেরা। উপজেলা পৌর শহরের তুলার দোকান মালিক শীষনার্থ দাসের ১টি মেশিনে ৫/৬ জন শ্রমিক সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন তুলা দিয়ে লেপ, তোষক, কম্বল, বালিশ ও জার্যিং তৈরিতে ব্যস্ত সময় পার করছেন। এদিকে আরেক তুলার দোকান মালিক মিলন দাসের মিলের একই অবস্থা। এখানেও ২টি মেশিনে ৭ জন শ্রমিক বিরতীহিন ভাবে উৎপাদন করছে লেপ, বালিশ, কম্বল, তোষক,জার্যিং।

এ বিষয়ে তুলা দোকান মিলন বলেন চলতি বছর খুব ভয়াবহ ভেবে কেটেছে করোনার কারণে। অপর দিকে পর পর তিনটি বন্যা তার কারণে এই বার আগাম শীতের আসবাবপত্র প্রয়োজন হয়ে ওঠেছে সাধারণ মানুষের কাছে। বর্তমান বাজারে সর্বনিম্ন একটি বালিশ ৯০ থেকে ১০০ টাকা, লেপ ১০০০/১২০০ টাকা, তোষক ১০০০/১২০০ টাকা, জার্যিং ২০০০/২৫০০ টাকা করে বিক্রি হচ্ছে। অপরদিকে হাসিরুল নামে এক ক্রেতা বলেন অন্যান্য বছরের চেয়ে এইবার শীতের তাপমাত্রা বেশি মনে হচ্ছে। তাই সাধারণ মানুষ শীতের চাহিদা মেটতে বিভিন্ন গার্মেন্টস দোকান ফুটপাতে বসে থাকা কাপড় দোকানে ভিড় জমাচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!