ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০ , আজকের সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

দৌলতপুরে ৪টি ইট ভাটায় অভিযান ২লাখ ১০ হাজার টাকা জরিমানা

দৌলতপুর প্রতিনিধিঃ কুষ্টিয়ার দৌলতপুরে কাঠ পুড়ানোর দায়ে ৪টি ইটভাটাকে ২ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুর ২টার দিকে পৃথক ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ইটভাটায় অবৈধভাবে জ্বালানী হিসেবে কাঠ পুড়ানোর দায়ে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে ইটভাটায় অবৈধভাবে জ্বালানী হিসেবে কাঠ পুড়ানো দায়ে উপজেলার রিফাইতপুর ইউনিয়নের সোনাইকান্দি এলাকায় শহিদুল ইসলাম ওলি ও গলাকাটি এলাকায় আব্দুস সালামের ইটভাটায় অভিযান চালায় দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

এসময় ইট প্রস্তুত ও ভাটা ব্যবস্থাপনা (নিয়ন্ত্রন) আইন ২০১০ এর সংশোধনী ২০১৯ এর ৬ এর ১২ ধারায় দুই ভাটা মালিককে ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন আক্তার। একই সময় দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আজগর আলীর নেতৃত্বে অপর ভ্রাম্যমান আদালত রিফাইতপুর ইউনিয়নের সংগ্রামপুর গ্রামের তুহিন আলী ও গলাকাটি এলাকায় আসাদুজ্জামান শাওনের ইটভাটায় অভিযান চালিয়ে একই অপরাধে দুই ভাটা মালিককে ১ লক্ষ টাকা জরিমান করেন।