1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়নের দাবীতে ক্ষতিগ্রস্ত ও অবহেলিত তামাক চাষীরা মানববন্ধন - dailynewsbangla
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়নের দাবীতে ক্ষতিগ্রস্ত ও অবহেলিত তামাক চাষীরা মানববন্ধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

কুষ্টিয়ায় ‘তামাক চাষীদের সাথে অন্যায়-অবিচার মানবো না, চাষী বাচঁলেই বাঁচবে দেশ, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো এর ষড়যন্ত্র বন্ধ করতে হবে’ এই স্লোগানে কুষ্টিয়ায় দেশীয় সকল সিগারেট কোম্পানির অস্তিত্ব রক্ষার্থে প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়নের দাবীতে ক্ষতিগ্রস্ত ও অবহেলিত তামাক চাষীরা মানববন্ধন করেছে। মানববন্ধন থেকে চাষীরা শতভাগ মালিকানাধীন তামাক কোম্পানির জন্য আলাদা নীতিমালা প্রণয়নের দাবি দাবী জানান। দেশীয় মালিকানাধীন সিগারেট কোম্পানি বন্ধের কারণে উৎপাদিত তামাক বিক্রির নিশ্চয়তা ও সুরক্ষার দাবী সংবলিত বিভিন্ন পোস্টার, ফেস্টুন, ব্যানার নিয়ে এতে শত শত তামাক চাষীরা অংশ নেন।

২১ জানুয়ারী’ ২০২১, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কুষ্টিয়ার ডিসি কোর্টের সামনের মহাসড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় দাবী আদায়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে কুষ্টিয়ার ক্ষতিগ্রস্ত তামাক চাষীরা বলেন, ১০ বছর আগেও আমরা প্রায় ২৫ থেকে ৩০ টি শতভাগ দেশীয় মালিকানাধীন কোম্পানির কাছে ন্যায্য মুল্যে তামাক বিক্রি করতাম। এসব দেশীয় মালিকানাধীন কোম্পানীগুলো বন্ধের পথে হওয়ায় তারা আর তামাক নেয়না।

অন্যদিকে বিদেশী কোম্পানীগুলো উচ্চমানের সিগারেট তৈরী করায় তারাও এইসব চাষীদের তামাক নেয়না, নিলেও দাম দেয়না। তাই বিএটিবিসহ বিদেশী কোম্পানীর ষড়যন্ত্র বন্ধ করা না হলে আর দেশীয় শতভাগ মালিকানা কোম্পানীগুলো না চললে দেশীয় তামাক চাষীদের নিঃস্ব হবার পথে। তাই দেশীয় কোম্পানিগুলোকে বাঁচানাের জন্য যে নীতিমালা দিয়েছেন তা বাস্তবায়ন করার দাবী তাদের।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ