ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১ , আজকের সময় : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

১২ ঘন্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

মোজাম্মেল হক, গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি: ঘন কুয়াশার কারণে দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কৃর্তপক্ষ। শনিবার রাত ১০টা থেকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেলে দুর্ঘটনা এড়াতে এই নৌরুটে ফেরি চলাচলরত ১৬টি ফেরি বন্ধ করে দেয়া হয়। আজ রোববার সকালে কুয়াশার ঘনত্ব কমে গেলে বেলা ১০ টার দিকে ফেরি চলাচল শুরু হয়।

তবে ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে শত শত যানবাহন। এতে করে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়ছে যাত্রী ও চালকরা। ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস ও প্রাইভেট কার এবং গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে শত শত পন্যবাহী ট্রাক আটকা পড়েছে।

তবে সকাল১০ টা থেকে ফেরি চলতে শুরু করায় যাত্রী ও যানবাহনের চালক এবং শ্রমিকদের মধ্যে স্বস্তি ফিরে আসতে দেখা গেছে। গাড়ী চালক (ঢাকা মেট্রে- ট ১৪-৬৪ ৯৬) নাঈম পাটুরিয়া বলেন ,শনিবার রাত ১০ দিকে দৌলতদিয়া এসে দেখি কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ। সেই থেকে সিরিয়ালে আটকে আছি আজ রোববার সকাল ১১ টা বাজে কখন ফেরি পাবো জানি না।

বিআইডবিøউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি জানান, রাত ১০ টা থেকে দৌলতদিয়া পাটুরিয়া নৌ রুট এলাকায় ঘন কুয়াশা পড়তে থাকে। কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরী চালকদের দৃষ্টিসীমা শূন্যে নেমে আসে। এ কারণে দুর্ঘটনা এড়াতে নৌরুটে ফেরী সার্ভিস বন্ধ রাখা হয়। তবে ১২ ঘন্টা পর কুয়াশা কেটে গেলে সকাল ১০ টা থেকে পুনরায় ফেরী চলাচল স্বাভাবিক হয়েছে। এই রুটে ছোট বড় ১৬ টি ফেরী রয়েছে । আটকে থাকা যানবাহন গুলো পারাপার শুরু হয়েছে।