1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু - dailynewsbangla
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
রাজশাহীতে কর্মজীবী দাবা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন “রয়েল সরকার” সরকারি প্রজ্ঞাপনকে চুড়ান্ত সমাধান হিসেবে মনে করছে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন জেল থেকে পালানো কয়েদি ইন্টারনেট সেবা কখন চালু হবে কোটা নিয়ে হাই কোর্টের রায় আপিল বিভাগে বাতিল। রাজশাহীতে শিক্ষার্থীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত ভেড়ামারার রাজপথ ৩ ঘন্টা দখলে  কোটা আন্দোলন কারী শিক্ষার্থীরা বগুড়াআদমদীঘিতে আওয়ামীলীগের গায়েবানা জানাজা  বগুড়া সান্তাহারে কোটাবিরোধী আন্দোলনকারীদের ট্রেন অবরোধ ইউ,এন,ওর অনুরোধে চলে গেল আন্দোলনকারীরা বগুড়া জেলা পুলিশের আয়োজনে মাসিক অপরাধ  সভা অনুষ্ঠিত

বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু

ইকরামুল ইসলাম বেনাপোল প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
বেনাপোল পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু
দুই দিন বন্ধ থাকার পর বেনাপোল পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু

ভারতের পেট্রাপোল বন্দরের শ্রমিকরা অবরোধ কর্মসূচি প্রত্যাহার করায় যশোরের বেনাপোল দুই দিন বন্ধ থাকার পর বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু।

বন্দরের সঙ্গে বাণিজ্য সচল হয়েছে। সোমবার সন্ধ্যায় আন্দোলকারীরা তাদের অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছেন। মঙ্গলবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরে দুই দেশের মধ্যে বেনাপোল স্থল বন্দরে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

দাবি মেনে নেওয়ায় আগামী ২০ ফেব্রুয়ারি  থেকে তারা পায়ে হেঁটে পেট্রাপোল ও  বেনাপোলের মধ্যে যাতায়াত করতে পারবেন। পেট্রাপোলে শ্রমিকরা সোমবার ও মঙ্গলবার দুই দিন কর্মবিরতি পালন করলে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি বন্ধ হয়ে যায়।

এতে আমদানি রপ্তানি বন্ধ থাকায় দুই বন্দরে শত শত পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে। তবে এ সময় বেনাপোল বন্দরে পন্য ওঠা মানা ও খালাস স্বাভিক ছিলো।

এ সংবাদ লেখা পর্যন্ত প্রায় ১০০ টি ট্রাক আমদানি শুরু হয়েছে আর ৫০ টি ট্রাক রফতানি হয়েছে। বেনাপোল স্থল বন্দরের পরিচালক ( ট্রাফিক) মোঃ আব্দুল  জলিল আমদানি রফতানি শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

২১শে-ফেব্রুয়ারি-মাতৃভাষা

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ