1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু - dailynewsbangla
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে অস্ত্র মামলার পলাতক আসামি র‌্যাবের হাতে গ্রেফতার মহাদেবপুর ও বদলগাছী‌তে ‌দিন ব‌্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনু‌ষ্টিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্ধোধন ও সমাপনী বোয়ালমারীতে দুই মাদক কারবারী আটক বোয়ালমারীতে প্রাণিসম্পদ সেবা দায়সারা আয়োজন বোয়ালমারীতে সরকারী অফিসে ঢুকে মারধর ভাংচুরের ঘটনায় দুই যুবকের নামে মামলা দৌলতপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণী প্রদর্শনীর উদ্বোধন প্রাণিসম্পদে নানামুখী আধুনিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই মেলার আয়োজন। -আকাশ কুমার কুন্ডু  কুষ্টিয়ায় পানিতে ডুবে শিশুসহ ৩ জনের মৃত্যু মহাদেবপুরে পূর্ব শত্রুুতার জের ধরে  বিষ প্রয়োগে চার বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ

বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু

ইকরামুল ইসলাম বেনাপোল প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
বেনাপোল পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু
দুই দিন বন্ধ থাকার পর বেনাপোল পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু

ভারতের পেট্রাপোল বন্দরের শ্রমিকরা অবরোধ কর্মসূচি প্রত্যাহার করায় যশোরের বেনাপোল দুই দিন বন্ধ থাকার পর বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু।

বন্দরের সঙ্গে বাণিজ্য সচল হয়েছে। সোমবার সন্ধ্যায় আন্দোলকারীরা তাদের অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছেন। মঙ্গলবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরে দুই দেশের মধ্যে বেনাপোল স্থল বন্দরে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

দাবি মেনে নেওয়ায় আগামী ২০ ফেব্রুয়ারি  থেকে তারা পায়ে হেঁটে পেট্রাপোল ও  বেনাপোলের মধ্যে যাতায়াত করতে পারবেন। পেট্রাপোলে শ্রমিকরা সোমবার ও মঙ্গলবার দুই দিন কর্মবিরতি পালন করলে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি বন্ধ হয়ে যায়।

এতে আমদানি রপ্তানি বন্ধ থাকায় দুই বন্দরে শত শত পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে। তবে এ সময় বেনাপোল বন্দরে পন্য ওঠা মানা ও খালাস স্বাভিক ছিলো।

এ সংবাদ লেখা পর্যন্ত প্রায় ১০০ টি ট্রাক আমদানি শুরু হয়েছে আর ৫০ টি ট্রাক রফতানি হয়েছে। বেনাপোল স্থল বন্দরের পরিচালক ( ট্রাফিক) মোঃ আব্দুল  জলিল আমদানি রফতানি শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

২১শে-ফেব্রুয়ারি-মাতৃভাষা

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ