ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১ , আজকের সময় : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

র‌্যাবের অভিযানে প্রতারক চক্রের ০৩ সদস্য গ্রেফতার

র‌্যাবের অভিযানে নাটোর জেলার সিংড়ায় নকল স্বর্ণের মূর্তি প্রতারক চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারী ২০২১ খ্রীঃ) গোপন সংবাদের ভিত্তিতে স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার, সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ এর নেতৃত্বে র‌্যাব-১২ [1] এর স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল নাটোর জেলার সিংড়া থানাধীন পিপুলসন গুচ্ছ গ্রাম হতে নকল মূর্তি ক্রয় -বিক্রয় প্রতারক চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার করেছে।

তাহাদের নিকট হতে প্রতারনার কাজে ব্যবহৃত ০৭ টি নকল মূর্তি, স্বাক্ষরকৃত স্ট্যাম্প,০৩টি চাকু,০১ টি চাপাতি এবং ০১ টাকা মূল্যের ৪৭০টি কয়েন উদ্ধার করা হয়। উল্লেখ্য যে,এই সংঘবদ্ধ প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ সাধারন মানুষকে ব্রোঞ্জের মূর্তিকে স্বর্ণের মূর্তি বলে প্রলুদ্ধ করতো। তারা ব্রোঞ্জের মূর্তির নিদিষ্ট অংশে সামান্য স্বর্ণের প্রলেপ দিয়ে সেই অংশ ভেঙে প্রতারিত ব্যাক্তিকে তা পরীক্ষা করার জন্য দিত।

এ পর্যায়ে প্রতারিত ব্যক্তি সম্পূর্ন ভাবে প্রতারকের ফাঁদে পা দিত এবং প্রতারিত ব্যক্তি মোটা অংকের টাকা নিয়ে যখন প্রতারকের বাসায় স্বর্ণের মূর্তি কিনতে যেত তখন প্রতারকগণ প্রতারিত ব্যক্তিকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে রাখতো এবং টাকা আত্মসাৎ করে ছেড়ে দিত।

গ্রেফতারকৃত আসামী মোঃ শাহীন আলী(৩৩), পিতা-মৃত রুস্তম সরকার, মোঃ রাশেদুল ইসলাম(২৬), পিতা- মোঃ জোরাব, মোছাঃ সুফিয়া বেগম (৫২), স্বামীঃ মান্নান সরকার, সর্ব সাং-পিপুল সন, থানা-সিংড়া, জেলা-নাটোর।

গ্রেফতারকৃত অসামীদের বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ধরণের প্রতারক বিরোধী অভিযান সচল রেখে প্রতারকমুক্ত সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর। র‌্যাব-১২ কে তথ্য দিন – মাদক , প্রতারক ,অস্ত্রধারী ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গঠনে অংশ নিন।

সব খবর পেতে dailynewsbangla এই পেজে লাইক দিয়ে সাথেই থাকুন। [2]