1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে মাদকদ্রব্য ফেন্সিডিল সহ গ্রেফতার ০৩ জন ত্রিশালে মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন: এমপি মাদানী করোল্লা চাষে ব্যস্ত কৃষকেরা বঙ্গবন্ধুর মূর‌্যালে ফুল দিয়ে কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের যাত্রা শুরু কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতের সাথে জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের সৌজন্য সাক্ষাৎ সৈয়দপুর থানার ওসি’র কৃতিত্ব আইনশৃংখলা পরিস্থিতির উন্নতি কুষ্টিয়ায় জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাব’র সম্মেলন কিশোরগঞ্জে দক্ষিণ দুরাকুটি যুব স্টার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত কুষ্টিয়া দৌলতপুর ৫০০ বছরের পুরোনো একটি তেঁতুল গাছ এখনো মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। শার্শায় গলায় ওড়না দিয়ে দুই সন্তানের জননী অত্নহত্যা করল।

রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে আসছেন অ্যাঞ্জেলিনা জোলি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

মিয়ানমার সরকারের অমানবিক নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে লাখে লাখ রোহিঙ্গারা। তাদের মানবেতর জীবন যাপনের দৃশ্য নাড়া দিয়ে যায় অনুভূতিতে। সহানুভূতি নিয়ে সাহায্যের হাত বাড়িয়ে পৃথিবীর নানা প্রান্ত থেকে ছুটে আসছেন বিশ্ব বরেণ্য নেতৃবৃন্দ। সেই মিছিলে রয়েছে অনেক নানা অঙ্গনের তারকারাও।

তারই ধারাবাহিকতায় এবার শোনা যাচ্ছে শিগগিরই বাংলাদেশে আসবেন হলিউড উজ্জ্বল করা অভিনেত্রী-নির্মাতা অ্যাঞ্জেলিনা জোলি। মানুষের ওপর নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে বরাবরই সরব জোলি। জাতিসংঘের হয়েও তিনি নানা রকম কর্মকাণ্ডে অংশ নেন।

বিশ্বখ্যাত এ তারকা এবার সোচ্ছার হয়েছেন মিয়ানমারে নির্যাতিত রোহিঙ্গাদের বিষয়ে। নিজ চোখে এবং সশরীরে নির্যাতিতদের পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। আর এ জন্য তিনি বাংলাদেশ সফরের সিদ্ধান্ত নিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স এমন তথ্যই নিশ্চিত করেছে।

সেখানে বলা হয়েছে, সম্প্রতি কানাডার ভ্যাঙ্কুভারে জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের এক সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক শুভেচ্ছাদূত জোলি। নিজের বক্তব্যে মিয়ানমারে সেনাবাহিনীর নিন্দা জানিয়ে সম্মেলনে উপস্থিত বাংলাদেশ প্রতিনিধিকে তিনি সফরের বিষয়ে নিজের ইচ্ছের কথা জানান। প্রশংসাও করেন বাংলাদেশের। তবে বাংলাদেশে আসার সফরসূচির দিনক্ষণ এখনো নিশ্চিত করেননি জোলি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ