ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১ , আজকের সময় : সোমবার, ৬ মে, ২০২৪

কুষ্টিয়া দৌলতপুরে ভ্রাম্যমাণ আদালতে ২৪ হাজার টাকা জরিমানা আদায়

মোঃ জিল্লুর রহমান: কুষ্টিয়ার দৌলতপুরে ২৯ জুলাই বৃহস্পতিবার সন্ধা সাড়ে ৬ টার সময় ভোক্তা সংরক্ষন অধিকার আইন ও সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ নির্মূল আইনে পাঁচটি মামলায় ২৪ হাজার টাকা অর্থ দন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

উপজেলার আড়ীয়া ইউনিয়নের কালিদাশপুর বাজারে দৈনিক ফুড বেকারি নামক একটি বিস্কুট ফ্যাক্টরি খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে, নোংরা ও অ-স্বাস্থ্যকর পরিবেশে বিশাক্ত ক্যামিকেল ব্যাবহার করে খাদ্য দ্রব উৎপাদন করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে, দৌলতপুর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার ভোক্তা সংরক্ষন অধিকার আইনে ২০০৯ এর ৫৩ ধারায় প্রতিষ্ঠানটিকে ৩ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন।

এছাড়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত লকডাউন অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় রবেদ নামের এক ব্যাক্তিকে দন্ডবিধি ২৬৯ ধারায় ১ হাজার টাকা, আড়ীয়া বাজারে সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ নির্মূল আইনে তিনটা মামলায় ২০ হাজার টাকা মোট ২৪ হাজার জরিমানা আদায় করেন।

এ সময় দৈনিক ফুড বেকারি নামক একটি বিস্কুট ফ্যাক্টরির উদ্দেশ্যে দৌলতপুর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, প্রতিষ্ঠানটি যতদিন পরিষ্কার পরিচ্ছন্নতার আওতায় ও বি.এস.টি. আই, এর তালিকাভুক্ত হতে পারবে না ততোদিন পর্যন্ত প্রতিষ্ঠানটির সকল প্রকার উৎপাদন বিপনন কার্যক্রম বন্ধ থাকবে বলে ঘোষনা দেন।