1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
গাজীপুরের পিরুজালীতে নৌকাবাইচ প্রতিযোগিতা - dailynewsbangla
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে শীতার্তদের  মাঝে শীতবস্ত্র বিতরণ মান্দায় আম বাগান থেকে ১৮ টি ককটেল উদ্ধার ভ্রাম্যমাণ আদালতের জেল, জরিমানা ও মুচলেকা বোয়ালমারীতে প্রধান শিক্ষক সভাপতির দ্বন্দ্বে বিপাকে শিক্ষার্থী শিক্ষক উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই : রাজশাহীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে র‍্যাব মহাপরিচালক ফের বিতর্কিত শিক্ষক ড. মোয়াজ্জেমকে নিয়ে সমস্যায় শিক্ষাবোর্ড মডেল স্কুল রাজশাহীতে দৈনিক গনমুক্তি পত্রিকার ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভ্রাম্যমান আদালত বোয়ালমারীতে তিন ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা বোয়ালমারীতে গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন পৌরসভা একাদশ দৌলতপুরে ইজিবাইক চাপায় শিশু নিহত

গাজীপুরের পিরুজালীতে নৌকাবাইচ প্রতিযোগিতা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

গাজীপুর সদর উপজেলার পিরুজালীতে স্থানীয় একতা যুব সংঘের উদ্যোগে সালদহ নদীতে প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠিত হলো নৌকা বাইচ প্রতিযোগিতা।

বরাবরের মতো নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন গাজীপুর-৩ আসনের মাননীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ।

নৌকা বাইচ প্রতিযোগিতার পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনায় ইকবাল হোসেন সবুজ বলেন, একতা যুব সংষ সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতি, প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যুব সমাজ আজ অন্যায়ের পথ পরিহার করে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি লালন করছে। বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিই হচ্ছে এগিয়ে চলার মূলমন্ত্র।

তিনি আরো বলেন, সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যে জাতীর অগ্রগতি এড়িয়ে নেওয়া যায়। এমপি সবুজ বলেন, আমি এই সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্যোক্তাদের সাথে আজীবন থাকব।

এদিকে নৌকাবাইচকে কেন্দ্র করে পিরুজালী এলাকায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। করোনার কারণে দীর্ঘদিন বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড বন্ধ থাকায় নৌকাবাইচ প্রতিযোগিতা সংস্কৃতি প্রেমীদের মনে আনন্দের জোয়ার বয়ে আনে।

দুপুর হতেই সালদহ নদীর দুই পাড়ে নারী-পুরুষ-শিশু বৃদ্ধ সহ উৎসুক জনতা ভিড় করতে থাকে। নদীর দুই পাড়ে দেখা যায় উৎসবের আমেজ। প্রতিযোগিতা শেষে বিজয়ী দলের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

নৌকা বাইচ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আওয়ামী লীগ ও শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ