ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১ , আজকের সময় : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

গাজীপুরের পিরুজালীতে নৌকাবাইচ প্রতিযোগিতা

গাজীপুর সদর উপজেলার পিরুজালীতে স্থানীয় একতা যুব সংঘের উদ্যোগে সালদহ নদীতে প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠিত হলো নৌকা বাইচ প্রতিযোগিতা।

বরাবরের মতো নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন গাজীপুর-৩ আসনের মাননীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ।

নৌকা বাইচ প্রতিযোগিতার পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনায় ইকবাল হোসেন সবুজ বলেন, একতা যুব সংষ সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতি, প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যুব সমাজ আজ অন্যায়ের পথ পরিহার করে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি লালন করছে। বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিই হচ্ছে এগিয়ে চলার মূলমন্ত্র।

তিনি আরো বলেন, সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যে জাতীর অগ্রগতি এড়িয়ে নেওয়া যায়। এমপি সবুজ বলেন, আমি এই সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্যোক্তাদের সাথে আজীবন থাকব।

এদিকে নৌকাবাইচকে কেন্দ্র করে পিরুজালী এলাকায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। করোনার কারণে দীর্ঘদিন বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড বন্ধ থাকায় নৌকাবাইচ প্রতিযোগিতা সংস্কৃতি প্রেমীদের মনে আনন্দের জোয়ার বয়ে আনে।

দুপুর হতেই সালদহ নদীর দুই পাড়ে নারী-পুরুষ-শিশু বৃদ্ধ সহ উৎসুক জনতা ভিড় করতে থাকে। নদীর দুই পাড়ে দেখা যায় উৎসবের আমেজ। প্রতিযোগিতা শেষে বিজয়ী দলের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

নৌকা বাইচ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আওয়ামী লীগ ও শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।