1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
দশমিনায় ইউএনও করোনায় আক্রান্ত লক্ষ্মীপুরে ইউনিয়ন আওয়ামীলীগের কার্য নির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত রাজশাহীতে ভোট কারচুপির অভিযোগে সংবাদ সম্মেলন : চাই ভোট পুনর্গণনা দশমিনায় আশ্রায়ন প্রকল্পের বাসিন্দাদের শীতে কাঁপে হাড় দৌলতপুরে বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুনঃ পুড়ে ছাই আসবাবপত্র টাঙ্গাইলে ৪ কেজি গাঁজা সহ গ্রেফতার মাদক সম্রাট জহুরুল উত্তরাঞ্চলে রবি মৌসুমে আলুর বাম্পার ফলনের সম্ভাবনা ফরিদপুরের মধুখালী থেকে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১ মেহেরপুরের গাংনীর পল্লীতে মধ্যরাতে অগ্নিকান্ড! ব্যাপক ক্ষয়ক্ষতি লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর উপহার ৫ হাজার অসহায় মানুষের মাঝে শীতার্তের কম্বল বিতরণ করা হয়েছে

আপনার সুখের রহস্য কী?

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

সুখ আসলে কি? টাকা-পয়সা, বাড়ি-গাড়ি থাকা মানেই কি সুখ? মোটেও না। যদি তেমনটা ভেবে থাকেন তবে বড্ড ভুল করছেন। টাকাই সব সুখ এনে দিতে পারে – এমন ভাবনার দিন শেষ।

সুখের জন্য আসলে যা যা দরকার তা সব সময় টাকা দিয়ে কেনা সম্ভব নয়। সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, সুখের জন্য যে পাঁচটি বিষয় গুরুত্বপূর্ণ তা আসলে টাকা দিয়ে অর্জন করা সম্ভব না।

অক্সফোর্ডের ইকোনমিকস এবং ইংল্যান্ডের ন্যাশনাল সেন্টার ফর সোস্যাল রিসার্চ সাম্প্রতিক একটি জরিপের আয়োজন করে। সেখানে তারা ৮ হাজার ২৫০ জনকে একটি লিখিত প্রশ্ন দেয়। জানতে চাওয়া হয়েছে তাদের কাছে ভালো থাকা মানে কী?

সেখানে আর্থিক অবস্থা, কাজের নিরাপত্তা, দৈনিক ঘুমের সময়, ঘনিষ্ঠ বন্ধু এবং পরিবারের সঙ্গে তাদের সম্পর্ক নিয়ে ৬০টি প্রশ্ন করা হয়।

এদের মধ্যে বেশিরভাগের উত্তরই ছিল ঘুম এবং যৌন সম্পর্কের বিষয়গুলোকেই তারা ভালো থাকার মূল উপকরণ হিসেবে উল্লেখ করেছেন।

এরপরেই এসেছে কাজের নিরাপত্তা, স্বাস্থ্য এবং সবচেয়ে কাছের কেউ বা প্রতিবেশীর সঙ্গে গল্প বা আলাপ করে সময় কাটানো।

অবাক হলেও সত্যিই যে কেউ আয় বা অর্থ উপার্জনকে ভালো থাকার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হিসেবে উল্লেখ করেননি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ