1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন

দৌলতপুরে গেইম আশক্তি দুর করতে খেলা ধুলার উদ্যোগ নিয়েছে ক্রীড়া একাডেমি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

দৌলতপুরে স্মার্টফোনের গেইম আশক্তি দুর করতে খেলা ধুলার উদ্যোগ নিয়েছে প্রেরণায় ‘৫২‘ ক্রীড়া একাডেমি


দৌলতপুর(কুষ্টিয়া)প্রতিনিধিঃ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নে শিশু কিশোর ও যুবদের স্মার্টফোনের গেইম খেলা থেকে দুরে রাখতে নিয়মিত খেলা ধুলার প্রশিক্ষনের উদ্যোগ হাতে নিয়েছে প্রেরণায় ‘৫২‘ ক্রীড়া একাডেমি।

ইন্টারনেটের এই যুগে আমরা স্মার্টফোনের গেইম খেলতে খেলতে সত্যিকারের খেলা প্রায় ভুলতেই বসেছি! কিন্তু খেলাধুলা করা দেহের জন্য যেমন দরকারি তেমনি মনের সুস্থতায়ও উপকারী। আর হ্যাঁ, খেলাধুলা শুধু ছোট বাচ্চাদের জন্য না, বড়দের জন্যও খেলাধুলা অনেক দরকারি।তাই ছোট বাচ্চাদের খেলার উপকারিতা শেখাতে গিয়ে নিজের ব্যপারটাও ভুলে যাননি কুষ্টিয়া দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের তরুন জাকির হোসেন।

৭৫ কুষ্টিয়া-১ আসনের সাংসদ আঃ কাঃ মঃ সওয়ার জাহান বাদশাহ্ এমপি’র সুযোগ্য সন্তান শাইখ আল জাহান শুভ্র’র পৃষ্ঠপোষকতায় প্রেরণায় ‘৫২‘ ক্রীড়া একাডেমির ব্যানারে শিশু কিশোর ও যুবদের নিয়মিত খেলা ধুলার প্রশিক্ষন দিয়ে আসছে তরুন কোচ জাকির হোসেন রাজু।

প্রেরণায় ‘৫২‘ ক্রীড়া একাডেমির পৃষ্ঠপোষক ‘শাইখ আল জাহান শুভ্র‘ বলেন, একটা সময় ছিল যখন এদেশের শিশু-কিশোররা অবসর সময়ে বন্ধুদের সাথে গল্পগুজব করত, বিকেল হলে বন্ধুদের সাথে মাঠে খেলানো, রাতে বাবা মায়ের সাথে গল্পগুজব করা, আর সকাল হতে খুব ভোরে ঘুম থেকে উঠে আম কুড়ানো ইত্যাদি ছিল তাদের কাছে সময় কাটানোর মাধ্যম।

কিন্তু আধুনিক প্রযুক্তির ছোয়াঁ এগুলোকে অনেক দূরে ভাঁসিয়ে নিয়ে গেছে। এগুলোকে এখনকার দিনে ঐতিহ্যবাহী ক্ষেত বা ব্যাক ডেটেড মনে করা হয়। একটা সুন্দর, সুখী ও স্বাভাবিক জীবন যাপনের জন্য শিশু ও যুবদের অনলাইন গেমে আসক্তি থেকে বের করে আনতে আমরা শরির চর্চা ও খেলা ধুলার প্রতি বিশেষ নজর দিয়েছি এবং তাদের প্রশিক্ষনের ব্যাবস্থা করেছি।

তরুন কোচ রাজু বলেন, ঘর ও কাজের মাঝে প্রতিদিন ৩০ মিনিট সময় বের করুন খেলার জন্য, পরিবারের সবাইকে উদ্বুদ্ধ করুন এই ব্যাপারে। আর অবশ্যই একে বাধ্যবাধকতা না মনে করে খেলাকে শখ হিসেবে গ্রহন করুন, পরিবারের সাথে খেললে পারিবারিক সম্পর্ক আরও দৃঢ় হবে সাথে সময়টাও কাটবে আনন্দে।

বিভিন্ন রকম খেলা খেলতে পারেন যেমন, সাইক্লিং, সুইমিং, রানিং ইত্যাদি। এছাড়া শুধুমাত্র হাঁটার মাধ্যমেও এই প্রয়োজনীয়তা পূরণ করতে পারেন, তবে তা করা উচিত দলগতভাবে কারণ একা করে এর প্রকৃত আনন্দ পাওয়া সম্ভব না। তিনি আরো বলেন,খেলাধুলাকে কিছুকিছু রোগের চিকিৎসা হিসেবে গ্রহন করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ