1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
চীনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চিঠি শিক্ষার্থীদের দিয়ে এসএসসি’র খাতা মূল্যায়ন :শিক্ষককে অব্যাহতি যার শরীরে সালথা-নগরকান্দার মাটি ও মানুষের গন্ধ আছে তাকেই নমিনেশন দিবেন শেখ হাসিনা—–মেজর (অবঃ) আতমা হালিম বোয়ালমারীতে চুরি করে মেহেগনী গাছ কর্তন মিল থেকে গাছ জব্দ চাঁদা না দেয়ায় সবজী চাষী কে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে বখাটেরা বোয়ালমারীতে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার প্রতিবাদে এলাকাবাসীর বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী দশমিনা খেলাঘর সদস্যদের শপথ ও পরিচিতি সভা। দশমিনায় সামাজি সম্প্রীতী সমাবেশ অনুষ্ঠিত  মানবসেবা সংগঠনের পক্ষ থেকে জেলায় শ্রেষ্ট ইউএনও কে অভিনন্দন।

রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে সৈয়দপুর পৌর মেয়রের সংবাদ সম্মেলনন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে পৌর এলাকায় গত কয়েকদিন ধরে মাইকে প্রচারণা চালাচ্ছেন রেলওয়ে কর্তৃপক্ষ। প্রচারনায় রেলওয়ের ২৫ দশমিক ৭৫ একর জমিতে স্থাপনা মালিকদের নকশাসহ প্রয়োজনীয় কাগজ পত্র পার্বতিপুর কানুনগো অফিসে জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

এনিয়ে ব্যবসায়ীসহ নাগরিকদের মাঝে ভীতি দেখা দিয়েছে। রেল কর্তৃপক্ষের সেই প্রচারনার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পৌর পরিষদ। শনিবার দুপুরে পৌর অধিবেশন কক্ষে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে পৌর মেয়র রাফিকা আকতার জাহান বলেন, সরকারি বিধি মোতাবেক যে সব পৌর বা পৌর কর্পোরেশন এলাকায় রেলওয়ের হাট-বাজার অবস্থিত সে সব হাট-বাজারের জমিসহ স্থাপনাগুলো পৌর পরিষদকে হস্থান্তর করতে হবে। আর জমির মালিকানা থাকবে ভূমি মন্ত্রনালয়।

তবে পৌর পরিষদ লাইসেন্স প্রদাণ ও নবায়ন, রেন্ট ও টোল আদায়সহ সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবে। এ বিধি মোতাবেক ৬ আগস্টের ১৯৮৫ সালে রেলেওয়ের ২৫ দশমিক ৭৫ একর জমি নীলফামারী জেলা প্রশাসক হস্তান্তর করেন পৌর পরিষদকে। কিন্তু রেলের ওই জমি হস্থান্তরে বিরুদ্ধে রেল কর্তৃপক্ষ আদালতে মামলা করেন। আদালত পৌর সভার পক্ষে রায় দেন।

এরপর রেল কর্তৃপক্ষ পৌর সভার বিরুদ্ধে ১৭ কোটি টাকা আদায়ের দাবীতে মানি সুটের মামলা করেন। এ মামলতেও পৌর সভার পক্ষ্যেই ডিক্রি হয়। মামলাটি বর্তমানে আপিল বিভাগে বিচারাধীন। এ অবস্থায় রেল এভাবে মাইকিং করায় ব্যবসায়ীসহ সাধারণ নাগরিকদের মাঝে উদ্বেগ ও ভীতি দেখা দিয়েছে।

তিনি বলেন, রেলের কিছু অসাধু কর্মকর্তা উদ্দেশ্য প্রনোদিত ভাবে মামলার পর মামলা দিয়ে আসছে। এতে পৌরসভা হয়রানি ও আর্থিক ক্ষতির সম্মুখিন হচ্ছে। বাধাগ্রস্থ হচ্ছে পৌর সভার উন্নয়ন মূলক কাজ। রেল কর্তৃপক্ষের এ মাইকিং এখতিয়ার বহির্ভুত বলে দাবী করা সংবাদ সম্মেলনে। সংবাদ সম্মেলনে প্যানেল মেয়র শাহীন হোসেন, আবুল কাশেম দুলু ও সবিয়া সুলতানাসহ কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুর রহমান শাহীন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ