1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন

৭ই মার্চের ভাষণ ছিল স্বাধীনতা সংগ্রামের অনুপ্রেরণা-এমপি শেখ আফিল উদ্দিন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৭ মার্চ, ২০২১
৭ই মার্চের ভাষণ ছিল স্বাধীনতা সংগ্রামের অনুপ্রেরণা-এমপি শেখ আফিল উদ্দিন
৮৫ যশোর-১ শার্শার সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন

৭ই মার্চের ভাষণ ছিল স্বাধীনতা সংগ্রামের অনুপ্রেরণা-এমপি শেখ আফিল উদ্দিন


ইকরামুল ইসলাম বেনাপোল প্রতিনিধিঃ ৮৫ যশোর-১ শার্শার সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষন ছিল বাঙ্গালি জাতির স্বাধীনতা সংগ্রামের অনুপ্রেরণা। তার এই ঐতিহাসিক ভাষনে জাতি অনুপ্রানীত হয়ে স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়ে ছিল।

সেদিন যদি বঙ্গবন্ধু এই ভাষন না দিতেন তাহলে এই দেশ স্বাধীন হতো না। জাতির জনকের এই ভাষন বুকে ধারণ করেই মুক্তিকামী মানুষ দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে পাকিস্তান স্বৈরশাসনের হাত থেকে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। রোববার বিকালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষনের উপর আলোচনা সভা উপলক্ষে শার্শার নাভারণ ডিগ্রী কলেজ চত্বরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সঞ্চালনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জুর সভাপতিত্বে এসময় অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী, নিজামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, শার্শা ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, পুটখালী ইউপি চেয়ারম্যান হাদিউজ্জামান, উলাশী ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আইনাল হক, গোগা ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ ইলিয়াস কবীর বকুল, কায়বা ইউপি চেয়ারম্যান হাসান ফিরোজ আহম্মেদ টিংকু,উলাশী ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আইনাল হক, বাহাদুর পুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, শার্শা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার প্রমূখ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ