1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
নাগরপুর উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে জাতীয় শোক দিবস উদযাপন। - dailynewsbangla
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে ভাঙা সেতুতে ঝুঁকিপূর্ণ চলাচল মহাদেবপুর-বদলগাছীতে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করেন সাংসদ সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী ফরিদপুরে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১৩জন ২২ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত ঐতিহাসিক বাঘার মেলায় জুয়া খেলা ও পরিচালনার দায়ে সাবেক কাউন্সিলসহ আটক-১০  পুন্ড্র সাহিত্য সংসদ বসালো দুই বাংলার কবি লেখকদের মিলন মেলা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়ম বগুড়ায় চাঞ্চল্যকর শাহিনুর হত্যা মামলার প্রধান ২ আসামী গ্রেফতার করেছে র‌্যাব-১২ বাংলা‌দেশ দ‌লিত‌্যস হিউম‌্যান রাইটসের ক‌মি‌টি প‌রি‌চি‌তি সভা

নাগরপুর উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে জাতীয় শোক দিবস উদযাপন।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
কাজী মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার:
আজ ১৫ ই আগস্ট, রোজ সোমবার। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ নেতা, স্বাধীন বাংলাদেশ স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।  ১৯৭৫ সালের ১৫ই আগস্ট আজকের এই দিনে কিছু বিপথগামী সেনা সদস্য ও রাজনৈতিক উচ্চাভিলাষী কুচক্রে ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্য সহ আরো বেশ কয়েকজন নির্মমভাবে ঘাতকের বুলেটে নিহত হন। রেহাই পায়নি সাত বছরের শেখ রাসেল। পৃথিবীর ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড এই ৭৫ এর ১৫ ই আগস্ট।
এই হত্যাকান্ডে বাঙালি হিসেবে আমরা লজ্জিত। বিবেকের কাছে আমরা পরাজিত।
 পরবর্তীতে বঙ্গবন্ধুর হত্যার বিচারকার্য বাধাগ্রস্ত করার জন্য ইনডমিনিটি অধ্যাদেশ জারি করে আরেক কলঙ্ক সৃষ্টি করা হয় এই বাংলার মাটিতে।
 অবশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া,জননেত্রী শেখ হাসিনা সরকার গঠন করলে পরবর্তীতে এই হত্যাকাণ্ডের বিচার বাংলার মাটিতে সংঘটিত হয়েছে এবং ইতিমধ্যে বেশ কয়েক জনের রায়ও বাস্তবায়ন হয়েছে।
তাই আজকের এই ১৫ আগস্ট যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পালনের উদ্দেশ্যে নাগরপুর উপজেলা আওয়ামীলীগ সারা দিনব্যাপী বিশাল কর্মসূচি হাতে নিয়েছে।
 এর ধারাবাহিকতার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নাগরপুর উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা জাতীয় সংগীতের সাথে অর্ধ নমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। এরপর কালো ব্যাচ ধারণ করে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পরে সকাল ১০ঃ০০ ঘটিকার সময় নাগরপুর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত স্মারক-৭১ এ পুষ্পস্তবক অর্পণে অংশগ্রহণ করে নাগরপুর উপজেলা আওয়ামীলীগ। পুষ্পস্তবক অর্পণের পর বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে নাগরপুরের ইতিহাসের স্মরণকালের সর্বোচ্চ বড় শোক র‍্যালী অনুষ্ঠিত হয়।
 এরপর সকাল ১১ ঘটিকার সময় সরকারি যদুনাথ স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গনে বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
 উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার  বিপ্লবী সংগ্রামী  সফল সভাপতি, উদীয়মান ব্যক্তিত্ব, মেধাবী নেতৃত্ব, নাগরপুর উপজেলা আওয়ামী নেতৃবৃন্দদের ভরসার শেষ আশ্রয়স্থল, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সিপাহশালার বিশ্বস্ত সৈনিক জননেতা আলহাজ্ব জাকিরুল ইসলাম উইলিয়াম।
 অদ‍্যকার আলোচনা সভা সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামীলীগ এর বিপ্লবী সংগ্রামী সাধারণ সম্পাদক, নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে মহান মুক্তিযুদ্ধের পর বাংলাদেশ আওয়ামীলীগ তথা নৌকা মার্কার তিন তিনবারের একমাত্র নির্বাচিত সফল চেয়ারম্যান, অনলবর্ষী বক্তা, নাগরপুর উপজেলা আওয়ামী যুবলীগ এর সাবেক সফল আহবায়ক, নাগরপুর উপজেলা ছাত্রলীগের  সাবেক সভাপতি, বর্তমান সময়ে নাগরপুর উপজেলায় জনপ্রিয়তার শীর্ষে জননেতা মোঃ কুদরত আলী।
 উক্ত আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের টাঙ্গাইল জেলা শাখার বিপ্লবী সংগ্রামী সহ-সভাপতি, নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সফল সভাপতি, মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তি বীর মুক্তিযোদ্ধা জননেতা আলহাজ্ব রিয়াজ উদ্দিন তালুকদার। উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য, বাংলাদেশ কৃষকলীগ এর সাবেক সহ-সভাপতি, একসময় ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক, তুখোর সাবেক ছাত্র নেতা  অ্যাডভোকেট কাজী আনিসুল হক বুলবুল।
 আরো উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামী লীগের অন্যতম  সহ-সভাপতি বাবু গোপাল চন্দ্র সাহা ও মতিয়ার রহমান মতি।
উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য, বিশিষ্ট ক্রীড়াবিদ আলহাজ্ব খুরশিদ আলম বাবুল। এছাড়াও আরো উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামীলীগ এর উপদেষ্টা মন্ডলীর সাবেক সদস্য, সাবেক অধ্যাপক বাবু লক্ষীকান্ত সাহা।
 আরো উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আব্দুস সবুর, অন্যতম যুগ্ন সাধারন সম্পাদক নাজমুল হক তপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ খালিদ হোসেন খালিদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, সাবেক ভিপি বি এম এম জহুরুল আমিন, শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক সহ উপজেলা আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ।
 এছাড়া উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে নাগরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ, সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন।
এছাড়াও নাগরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান, বিশেষ করে মামুদনগর ইউনিয়ন এর নির্বাচিত সফল চেয়ারম্যান শেখ জজ কামাল   বিশাল জনবহর নিয়ে উপস্থিত হয়েছিলেন অদ্যকার আলোচনা সভায়।
 উল্লেখ্য নাগরপুর উপজেলায় স্মরণকালের ইতিহাসে বিশাল শোক র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় আজ নাগরপুর উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে।
 উক্ত আলোচনা সভায় সকল বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনাদর্শ এবং ১৫ ই আগস্ট এর নির্মম ইতিহাস সকলের কাছে তুলে ধরেন।
 আলোচনা সভার সমাপনী বক্তব্যে আদ্যকার অনুষ্ঠানের সভাপতি ও নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি জননেতা আলহাজ্ব জাকিরুল ইসলাম উইলিয়াম বলেন, নাগরপুর উপজেলা আওয়ামীলীগ বিগত সময় ঐক্যবদ্ধভাবে সকল প্রকার আন্দোলন সংগ্রাম সহ জাতীয় অনুষ্ঠান গুলো সম্পাদন করে আসছে। আজও ঐক্যবদ্ধতার আরেকটি প্রমাণ নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ উপস্থাপন করল। আমরা যে যে অবস্থানেই থাকি না কেন আগামী ২০২৩ সালের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল -৬ নাগরপুর দেলদুয়ার থেকে নৌকা মার্কার নমীনি যেই হোক আমরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার হাতে টাঙ্গাইল-৬ নাগরপুর দেলদুয়ারে নির্বাচিত করে উপহার প্রদান করব, ইনশাল্লাহ। শুধু মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ, তিনি যেন তৃণমূল নেতাকর্মীর মতামতকে প্রাধান্য দিয়ে আগামীর নৌকা মার্কার মনোনয়নের জন্য বিশেষ বিবেচনা করেন।
আজকে যে সকল নেতাকর্মী স্বতঃস্ফূর্তভাবে নাগরপুর উপজেলা আওয়ামীলীগের ডাকে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনুষ্ঠানকে এত সুন্দর এবং সাফল্যমন্ডিত করে তুলেছেন তাদের সকলকে নাগরপুর উপজেলা আওয়ামীলীগের পক্ষ হতে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাই।
 সকলকে ধন্যবাদ।
 জয় বাংলা,জয় বঙ্গবন্ধু।
এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে নিহত সকল সদস্যদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনায়, দেশ ও জাতির কল্যাণে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ