1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুরে আ.লীগের উদ্দোগে শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল - dailynewsbangla
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
ভেড়ামারায় আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ২২৫তম শাখার উদ্বোধন  শেরপুরে এবার ৮৬টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন বগুড়ায় ১৯ সাংবাদিকের নামে হত্যাসহ বিভিন্ন মামলা: পরিবারের অসহায় জীবনযাপন  দুপচাঁচিয়ার ধারশুন-ফুটানিগঞ্জ সড়কে কাঁচা অংশ : চরম দুর্ভোগে এলাকাবাসী ভাটকান্দিতে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ আর্ন্তজাতিক মানবাধিকার আইনী সহায়তাকারী সংস্থা’র আদমদীঘি শাখা অফিস উদ্বোধন    বগুড়া জেলার ছাত্র শিক্ষা দিবসে ছাত্র ইউনিয়ন সমাবেশ অনুষ্ঠিত  বগুড়ায় ফেন্সিডিলসহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছেন র‍্যাব বগুড়ায় ট্রাকের ধাক্কায় এক ভ্যানচালক নিহত    বগুড়ায় ৫ থানায় নতুন অফিসার ইনচার্জ নিয়োগ

দৌলতপুরে আ.লীগের উদ্দোগে শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

এম রহমানঃ শেখ কামাল ১৯৪৯ সালের ৫ ই আগস্ট জন্মগ্রহণ করেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তিনি মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক ছিলেন। যুদ্ধকালীন সময়ে তিনি মুহাম্মদ আতাউল গণি ওসমানীর এইড ডি ক্যাম্প (এডিসি) হিসেবে কাজ করেন। ১৯৭৫ সালের ১৪ জুলাই তিনি ক্রীড়াবিদ সুলতানা খুকিকে বিয়ে করেন। তিনি ঢাকা আবাহানী লিমিটেডের প্রতিষ্ঠাতা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তিনি সামরিক অভ্যুত্থানে নিহত হন।

কুষ্টিয়ার দৌলতপুরে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৫ আগস্ট (শুক্রবার) বিকেল ৫ টায় দৌলতপুর পাইলট  গার্লস হাই স্কুল সংলগ্ন আওয়ামী লীগ অফিসে
উপজেলা আ.লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি জিয়াউল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন , দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. শরিফ উদ্দীন রিমন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও মরিচা ইউনিয়নের সাবে চেয়ারম্যান শাহ আলমগীর, ফিলিপনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক কবিরাজ, উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম জাকারিয়া, আসলাম উদ্দিন, কুষ্টিয়া জেলা শিশু কিশোর মেলার আহবায়ক মারুফা ইয়াসমিন সুরভী প্রমুখ।

বক্তারা এ সময় ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট বাংলাদেশ সেনাবাহিনীর বিপথগামী কিছু সেনা সদস্যের হাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন স্মৃতিচারণ করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা ও দোয়া মাহফিল শেষে দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সংগ্রামী সাধারণ সম্পাদক এ্যাড. শরিফ উদ্দীন রিমন উপস্থিত সকল নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী। আজকের এই অনুষ্ঠানকে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে আপনারা দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহন করার জন্য আমি বাংলাদেশ আওয়ামীলীগ দৌলতপুর উপজেলা শাখার পক্ষ হতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এর আগে সকালে দৌলতপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ছবি রেখে  সেখানে পুস্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ