1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাজশাহী মহানগরীতে ৬৪ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো শুরু - dailynewsbangla
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বগুড়া সান্তাহারে এক বৃদ্ধের লাশ উদ্ধার বগুড়ায় ঔষধ ব্যবসায়ীদের প্রতীকি ধর্মঘট পালন নওগাঁয় ঔষধ ব্যবসায়ীদের বিরুদ্ধে হয়রানি মূলক মামলার প্রতিবাদে মানববন্ধন  বগুড়া আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহীদিন মৃত্যু   কৃষকদের সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ দশমিনায় অবসরপ্রাপ্ত সেনা সদস্যের গলায় ফাঁস দিয়ে আত্ম হত্যা ভিকটিম উদ্ধারপূর্বক মূল অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ বগুড়া আদমদীঘিতে প্রচন্ড তাপদাহে  বেড়েছে ঠান্ডা পানী গ্লুকোজ ও ডাবের দাম  বোয়ালমারীতে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু  বের হচ্ছে থলের বিড়াল, প্রকাশ হচ্ছে রুয়েট কর্মকর্তার নানা জালিয়াতি

রাজশাহী মহানগরীতে ৬৪ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো শুরু

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১

মাজহারুল ইসলাম চপল, ব্যুরো চীফ: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড গতকাল শনিবার সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়েছে। চলবে ১৫ জুন পক্ষকালব্যাপী। রাসিকের প্রতিটি ওয়ার্ডে চলছে এই ক্যাম্পেইন।

তবে এবার একটু ভিন্নতা দেখা গেছে এই ভিটামিন খাওয়াতে। বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা যায় বিভিন্ন কেন্দ্র করে স্বল্প পরিসরে খাওয়ানো হচ্ছে এই ভিটামিন। করোনার কারনে এই ব্যবস্থা বলে জানান কাউন্সিলরগণ।

সকাল সাড়ে ৯টার দিকে রাসিক ৭নং ওয়ার্ডের নিজে কার্যালয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করেন অত্র ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি। এসময়ে তিনি বলেন, তার ওয়ার্ডে এবার ১৮৬জন শিশুকে নীল এবং ১৪৭১জনকে লাল ভিটামিন খাওয়ানো হবে।

তবে করোনার কারেন তিনি ১১টি কেন্দ্রের মাধ্যমে তিনি এই ভিটামিন খাওয়ানোর উদ্যোগ নিয়েছেন বলে জানান তিনি।
এ দিকে সকাল পৌনে ১০টার দিকে রাসিক ৬নং ওয়ার্ডের বাকীর মোড়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করেন রাসিকের শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু।

এসময়ে তিনি সাংবাদিকদের বলেন, শিশুর অন্ধত্ব থেকে রক্ষা, রোগ প্রতিরোধ ‘ক্ষমতা বৃদ্ধিসহ শিশুর মৃত্যু ঝুঁকি কমাতে ভিটামিন ‘এ’ অপরিহার্য। ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুর জন্য নিরাপদ। কোন শিশু যেন ভিটামিন ‘এ’ খাওয়ানোর সরকারি এ কার্যক্রম থেকে বাদ না পড়ে এজন্য রাজশাহী সিটি কর্পোরেশন নানা উদ্যোগ গ্রহণ করেছে।
শিশুর স্বাস্থ্যসুরক্ষায় ইপিআই কার্যক্রমে রাজশাহী সিটি কর্পোরেশনের সাফল্য উল্লেখযোগ্য।

স্বাস্থ্যসেবা ও পরিবেশ উন্নয়নে নানান পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন কাজ এগিয়ে চলেছে। করোনা পরিস্থিতির মধ্যেই আগামী দিনের শিশুর স্বাস্থ্য সুরক্ষায় সরকারী কর্মসূচি সুষ্ঠু ও সফলভাবে পালনে সকলকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। সেইসাথে যোগ্য প্রতিটি শিশুকে সময়মত কেন্দ্রে এসে এই ভিটামিন খাওয়ানোর জন্য অভিভাবকদের আহ্বান জানান টুকু।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ