1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাণীশংকৈলে পৌর নির্বাচনের তোড়জোড় ,প্রার্থিদের আগাম দৌড়ঝাঁপ - dailynewsbangla
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
শিরোনাম:

রাণীশংকৈলে পৌর নির্বাচনের তোড়জোড় ,প্রার্থিদের আগাম দৌড়ঝাঁপ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

মাহাবুব আলম রাণীশংকৈল ( ঠাকুরগাও) প্রতিনিধি: চলতি বছরের ডিসেম্বর ও আগামি বছরের জানুয়ারির মধ্যে দেশের ২৩৪ টি পৌরসভার নির্বাচনের খবর শুনে ঠাকুরগাওয়ের রাণীশংকৈল পৌর শহরে জোরেশোরেই নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। ইতোমধ্যে বিভিন্ন দল থেকে কুড়ি জনের অধিক মেয়র ও শতাধিক কাউন্সিলর প্রার্থি তাদের প্রার্থিতা ঘোষনা করে নির্বাচনী মাঠে নেমে পড়েছেন। পৌরসভারর বিভিন্ন এলাকা ঘুরে প্রার্থিদের নির্বাচনী তৎপরতা দেখা গেছে। এ ছাড়াও পৌর শহর ও বিভিন্ন মার্কেটে ও দোকানে চলছে তুমুল নির্বাচনী আলাপ আলোচনা।

নির্বাচন অফিস সূত্রমতে, দেশের ৩০০ টি পৌরসভার মধ্যে গত ২০১৫ সালের ৩০ ডিসেম্বর একযোগে ২৩৪টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে রানীশংকৈল পৌরসভার কার্যকাল মেয়াদ শেষ দিকে হওয়ায় এটি আগামি নির্বাচনী তালিকায় রয়েছে। ইতোমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় ও বিরোধী দলীয় বিএনপি’র প্রার্থিরা বিভিন্নভাবে তাদের প্রার্থিতার কথা জানান দিয়েছেন। অনেকে ফেসবুকের মাধ্যমে ও পোস্টার লাগিয়ে প্রচারণা শুরু করোছেন।

অবশ্য প্রার্থিরা পরবর্তিতে নিজ নিজ দলীয় সিদ্ধান্ত মেনে নেয়ার কথাও বলেছেন। আওয়ামী লীগ প্রার্থিদের মধ্যে আছেন– বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগ সভাপতি আলমগীর সরকার, তার বড় ভাই পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, সাবেক উপজেলা আ’লীগ সহ-সভাপতি মুক্তারুল আলম মুক্তা, পৌর আ’লীগ সম্পাদক ও সাবেক কাউন্সিলর রফিউল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নওরোজ কাউষার কানন,সাবেক উপজেলা আ’লীগ যুগ্ম সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ি আহমেদ হোসেন বিপ্লব, উপজেলা ছাত্রলীগ সাবেক যুগ্ম সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ি মোস্তাফিজুর রহমান মোস্তাক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা রোকোনুল ইসলাম ডলার,পুজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক সাধন বসাক।

বিএনপি থেকে, পৌর বিএনপি সভাপতি অধ্যাপক শাহজাহান আলী,পৌর বিএনপির যুগ্ম সাধারণ সমরপাদক মহসিন আলি, ও ছাত্রদল সভাপতি বকুল মজুমদার। সাবেক মেয়র মোকলেসুর রহমান স্বতন্ত্র প্রার্থি হিসেবে দাঁড়াবেন বলে জানা গেছে। আওয়ামী লীগ সমর্থক ও বিশিষ্টি ব্যবসায়ি ইস্তেখার আলম এবারও প্রবল আগ্রহী প্রার্থি বলে জানান। এদিকে, জামায়তে ইসলামীর সমর্থক প্রার্থি হিসেবে এবারও মোকাররম হোসেনের নাম শোনা যাচ্ছে। তবে তিনি স্বতন্ত্র প্রার্থি হিসেবে দাঁড়াবার কথা বলেছেন।

নির্বাচনের আগে আরো প্রার্থির নাম আসতে পারে বলে পৌরবাসি মনে করছেন। আগামি পৌর নির্বাচন প্রসঙ্গে উপজেলা আ’লীগ নেতারা জানান, এখন পর্যন্ত কোনো দলীয় নির্দেশনা আসেনি। অনেকে প্রার্থি হতে চাচ্ছেন। কেন্দ্র যেভাবে নির্দেশনা দেবে সেভাবে কাজ করা হবে। উপজেলা বিএনপি’র নেতারা জানান, পৌর নির্বাচনের ব্যাপারে দলীয় সিদ্ধান্ত হলে আমরা আলাপ আলোচনার মাধ্যমে প্রার্থিতার বিষয়টি ঠিক করবো। উপজেলা নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার জানান, মেয়াদ শেষ হতে চলা রাণীশংকৈল পৌরসভার বিষয়ে আমার কাছ থেকে কিছু তথ্য নেওয়া হয়েছে।তবে এখনো কোনো নির্দেশনা আসেনি। নির্দেশনা পেলে নির্বাচনের প্রস্তুতি নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ