1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সালথায় জেন্ডার সমতা ও সামাজিক অন্তর্ভুক্তিকরণ বিষয়ক এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত  - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম:
ছেলেকে হত্যার জন্য লোক ভাড়া করার অভিযোগ সৎ মার বিরুদ্ধে ১২০ টাকায় পুলিশে চাকুরী খবর পেয়ে ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে বাড়িতে হাজির পুলিশ অফিসার বাংলা মায়ের বদন মলিন হতে দেবনা : জেলা ও দায়রা জজ বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহিদ উদযাপন বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন বগুড়া  আদমদীঘিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন চন্দনা বারাশিয়া নদীর পানি অটোরাইচ মিলের বর্জে দূষিত, মাছ বিলপ্তি, আইনের তোয়াক্কা করছে না মিল মালিক স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদাকে সম্মাননা প্রদান দশমিনায় মহান স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও আলোচনা সভা

সালথায় জেন্ডার সমতা ও সামাজিক অন্তর্ভুক্তিকরণ বিষয়ক এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত 

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩
বিধান মন্ডল (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের সালথায় প্রাণি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় জেন্ডার সমতা ও সামাজিক অন্তর্ভুক্তিকরণ বিষয়ক এলএফএফএস বিষয়ক এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। প্রাণি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর অর্থায়নে এবং উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গত ১১ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ৪টি (দুগ্ধ উৎপাদনকারী দল, একটি ছাগল উৎপাদনকারী দল এবং একটি দেশি মুরগি উৎপাদনকারী দল) বিষয়ের উপর মোট ৬টি গ্রুপের এই প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।
প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এ কে এম আসজাদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,
ভেটেরিনারি অফিসার ডা. মনমথ কুমার সাহা, উপ-পরিচালক কৃত্রিম প্রজনণ ডা. জ্যোর্তিময় ভৌমিক, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মোঃ নাহিদুল ইসলাম, প্রাণিসম্পদ মাঠ সহকারী মোঃ শিপন মোল্লাসহ এলএসপিবৃন্দ ও সকল গ্রুপ এর সদস্যরা।
উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা জানান, প্রশিক্ষণে সমাজে বিভিন্ন ক্ষমতা সম্পন্ন বিচিত্র সম্প্রদায়ের মানুষ রয়েছে। এলডিডিপি, ডিএলএস মানুষের বিভিন্ন দক্ষতা বিবেচনা করে জেন্ডার এবং সামাজিক অন্তর্ভুক্তি নিশ্চিত করতে কিছু ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে। পরিবার কিংবা সমাজের বৈষম্যমূলক প্রথার কারণে ছেলেরা সাহসী হয়ে ওঠে এবং মেয়েরা তাদের আত্নবিশ্বাস হারিয়ে ফেলে যা একজনের সামর্থ্য বা সম্ভাবনাকে সংকুচিত করে এবং জাতিকে ক্ষতির সম্মুখীন করে। জেন্ডার সাম্যতা, সামাজিক অন্তর্ভুক্তি নিয়ে বিস্তর আলোচনা করা হয়, এলডিডিপি তে ৫৫০০ টি পিজিতে প্রায় ৫০% নারীর অংশগ্রহন রয়েছে, যুব ও ট্রান্সজেন্ডার, বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তি এবং অন্যান্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি রয়েছে। এছাড়াও পিজি সদস্যদের পরিচিতি এবং সরাসরি অথবা অনলাইন সেবা সম্পর্কে তথ্য শেয়ারের মাধ্যমে প্রশিক্ষণ শেষ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ