1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সালথায় জেন্ডার সমতা ও সামাজিক অন্তর্ভুক্তিকরণ বিষয়ক এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত  - dailynewsbangla
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
শিরোনাম:
নওগাঁয় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত উপজেলা প্রশাসনের উদ্যেগে মহান একুশে ফেব্রæয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদয্াপন পুঠিয়ায় চুরির অপবাদ দেওয়ায় নৈশ্য প্রহরীর আত্মহত্যা  দৌলতপুরে পি,এস,এস মাঃ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহীর গোদাগাড়ীতে তদন্ত ছাড়াই মামলা নিয়ে বিপাকে পুলিশ দৌলতপুরে শরীফ বিশ্বাস সহ ৩ সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বোয়ালমারীতে মাদকসহ গ্রেপ্তার দুই র‌্যাব-৫ এর হাতে ডলফিন এনজিও‘র মালিক আব্দুর রাজ্জাকসহ ৬ জন আটক দশমিনায় এসআইয়ের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ সাংবাদিকের স্ত্রীর দুর্নীতি রোধে ভুমি অফিসে আইডি কার্ড বিতরণ

সালথায় জেন্ডার সমতা ও সামাজিক অন্তর্ভুক্তিকরণ বিষয়ক এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত 

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩
বিধান মন্ডল (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের সালথায় প্রাণি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় জেন্ডার সমতা ও সামাজিক অন্তর্ভুক্তিকরণ বিষয়ক এলএফএফএস বিষয়ক এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। প্রাণি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর অর্থায়নে এবং উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গত ১১ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ৪টি (দুগ্ধ উৎপাদনকারী দল, একটি ছাগল উৎপাদনকারী দল এবং একটি দেশি মুরগি উৎপাদনকারী দল) বিষয়ের উপর মোট ৬টি গ্রুপের এই প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।
প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এ কে এম আসজাদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,
ভেটেরিনারি অফিসার ডা. মনমথ কুমার সাহা, উপ-পরিচালক কৃত্রিম প্রজনণ ডা. জ্যোর্তিময় ভৌমিক, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মোঃ নাহিদুল ইসলাম, প্রাণিসম্পদ মাঠ সহকারী মোঃ শিপন মোল্লাসহ এলএসপিবৃন্দ ও সকল গ্রুপ এর সদস্যরা।
উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা জানান, প্রশিক্ষণে সমাজে বিভিন্ন ক্ষমতা সম্পন্ন বিচিত্র সম্প্রদায়ের মানুষ রয়েছে। এলডিডিপি, ডিএলএস মানুষের বিভিন্ন দক্ষতা বিবেচনা করে জেন্ডার এবং সামাজিক অন্তর্ভুক্তি নিশ্চিত করতে কিছু ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে। পরিবার কিংবা সমাজের বৈষম্যমূলক প্রথার কারণে ছেলেরা সাহসী হয়ে ওঠে এবং মেয়েরা তাদের আত্নবিশ্বাস হারিয়ে ফেলে যা একজনের সামর্থ্য বা সম্ভাবনাকে সংকুচিত করে এবং জাতিকে ক্ষতির সম্মুখীন করে। জেন্ডার সাম্যতা, সামাজিক অন্তর্ভুক্তি নিয়ে বিস্তর আলোচনা করা হয়, এলডিডিপি তে ৫৫০০ টি পিজিতে প্রায় ৫০% নারীর অংশগ্রহন রয়েছে, যুব ও ট্রান্সজেন্ডার, বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তি এবং অন্যান্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি রয়েছে। এছাড়াও পিজি সদস্যদের পরিচিতি এবং সরাসরি অথবা অনলাইন সেবা সম্পর্কে তথ্য শেয়ারের মাধ্যমে প্রশিক্ষণ শেষ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ