1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ইসলামপুর ফিলিপনগর ঈদগাহ মাঠে ৩০ বছর পর শান্তিপুর্ন পরিবেশে ঈদ-উল ফিতরের জামাত সম্পন্ন - dailynewsbangla
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

ইসলামপুর ফিলিপনগর ঈদগাহ মাঠে ৩০ বছর পর শান্তিপুর্ন পরিবেশে ঈদ-উল ফিতরের জামাত সম্পন্ন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২২ এপ্রিল, ২০২৩

ইসলামপুর ফিলিপনগর ঈদগাহ মাঠে ৩০ বছর পর শান্তিপুর্ন পরিবেশে ঈদ-উল ফিতরের জামাত সম্পন্ন

হিরন পাটোয়ারীঃ মুসলিম জাহানের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের জামাত দৌলতপুরের ইসলামপুর ফিলিপনগর ঈদগাহ মাঠে ৩০ বছর পরে আজ শনিবার সকাল সাড়ে ৮ টায় শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এই ঈদের জামাতে নানান শ্রেনীপেশার হাজারো মুসল্লি অংশ নেন।

ঐতিহ্যবাহী শতবর্ষী ইসলামপুর ফিলিপনগর ঈদগাহ মাঠে দীর্ঘ ৩০ বছর পরে ঈদের নামাজ পড়তে আসা ধর্মপ্রান মুসল্লিদের মধ্যে মনিরুজ্জামান মিন্টু, আরিফুর রহমান সজল, ওরুশ কবিরাজ ডেইলি নিউজ বাংলাকে জানান, ঈদ গাহ মাঠটি ৩০ বছর পূর্বে প্রমত্ম পদ্মার করাল গ্রাসে বিলীন হয়ে যাবার পরে এবারই প্রথম ইসলামপুর ফিলিপনগর ঈদগাহ মাঠে ঈদুল ফিতরের জামাত হচ্ছে এতে আমরা বেশ খুঁশি। তাই ঈদগাহ মাঠ সুসজ্জিত করতে তোরণ নির্মান, মুসল্লিরা যাতে রোদে কষ্ট না পাই সে জন্যে পুরো মাঠ ডেকোরেশন করা হয়েছে। মুসল্লিরা মনোরম পরিবেশে শান্তিপূর্ন ভাবে ঈদের জামাত সম্পন্ন করেছে। আমরা চাই এখন থেকে প্রতিবছর পূর্বের ন্যায় দুই ঈদের জামাত এই মাঠে সকলে একসাথে আদায় করবো সেজন্য সকলের সহযোগীতা কাম্য। সেই সাথে ফিলিপনগর ইউনিয়নের সকল স্তরের জনসাধারণকে ঈদের শুভেচ্ছা জানান।


এছাড়া উপজেলার তিন শতাধিকেরও বেশি ঈদগাহে এবং মসজিদে সকাল সাড়ে সাতটা থেকে সকাল সাড়ে আট টার মধ্যে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়়।

ইসলামপুর ফিলিপনগর ঈদগাহের ইদুল ফিতরের জামাত পরিচালনা করেন ফিলিপনগর দাখিল মাদ্রাসার সুপার মওলানা ইউনুস আলী। এই জামাতে মহান আল্লাহ বাব্বুল আলামিনের দরবারে দেশ ও বিশ্ববাসীর জন্য বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মুসুল্লিরা একে-অপরের বুকে টেনে কোলাকুলি করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ