1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক মিজান - dailynewsbangla
বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩, ০৪:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কর্ণধার… খাদ্যমন্ত্রী জেলা প্রশাসকের বিরুদ্ধে মিথ্যাচার ও অপ-সাংবাদিকতার বিরুদ্ধে মানব বন্ধন নাগরপুর দেলদুয়ারে বিভিন্ন বাজারে আলহাজ্ব জাকিরুল ইসলাম উইলিয়াম’র পক্ষে ব‍্যাপক প্রচারণা নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত ঐতিহাসিক ছয় দফা দিবসে জননেতা তারেক শামস্ খান হিমুর বিশেষ বার্তা ঐতিহাসিক ছয় দফা দিবসে নাগরপুর উপজেলা আওয়ামী লীগের বিশেষ বার্তা বোয়ালমারীতে রাজমিস্ত্রী হত্যার মূল পরিকল্পনাকারী ছাত্রলীগের বহিস্কৃত সহসভাপতি, ৫ আসামি গ্রেপ্তার নাগরপুরে নবগঠিত টাঙ্গাইল জেলা যুবলীগ কমিটিকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে আনন্দ র‍্যালি সাদা মনের মানুষ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুর রহমানের বিদায়ী সংবর্ধনা দশমিনায় তিন ডায়াগনষ্টিক সেন্টারকে জরিমানা

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক মিজান

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৭ মে, ২০২৩

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক মিজান

মেজবাহ-উর রহমানঃ পি,এস,এস মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান উপজেলা পর্যায়ে (দৌলতপুর) শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ তাকে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক ঘোষণা করা হয়। এছাড়া একই বিদ্যালয়ের মমিনুল ইসলাম উপজেলার শ্রেষ্ঠ স্কাউট নির্বাচিত হয়েছেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের তত্বাবধানে সারাদেশে একযোগে এই শিক্ষা সপ্তাহ পালিত হচ্ছে।

ব্যক্তিগত পরিচয়ে তিনি কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামের সন্তান। পিতার নাম আজাহার আলী, মাতার নাম মাজেদা খাতুন।ছোট বেলা থেকেই তিনি অত্যন্ত ক্রীড়া ও সংস্কৃতিমনা ছিলেন, ফিলিপনগর মাধ্যমিক বিদ্যালয় থেকে তিনি ১৯৯২ সালে এস এস সি, ১৯৯৪ সালে শাহদৌলা ডিগ্রী কলেজ বাঘা,রাজশাহী থেকে এইচএসসি, ১৯৯৬ সালে একই কলেজ থেকে বিএ পাশ করেন। শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের মাঝে তার রয়েছে সুখ্যাতি এবং বিপুল জনপ্রিয়তা। তিনি পি,এস,এস মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট দলের ইউনিট লিডার হিসেবে প্রতিনিধিত্ব করছেন।

তিনি ১৯৮৯ চতুর্থ বাংলাদেশ জাতীয় স্কাউট জাম্বুরী মৌচাক গাজীপুরে অংশগ্রহন করে কৃতিত্ব অর্জন করেন। ২০১৬ সালে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স, ২০২০ সালে স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স,২০২১ সালে স্কাউট ইউনিট লিডার অ্যাডভান্সড কোর্স, স্কাউট লিডার স্কিল কোর্স, ২০২২ উডব্যাজ পার্চমেন্ট সনদ ও বিট অর্জন করেন। ২০২৩ সালে ৩২তম এশিয়া প্যাসিফিক এবং ১১তম জাতীয় স্কাউট জাম্বুরী মৌচাক গাজীপুরে পি,এস,এস মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট দলের ইউনিট লিডার হিসেবে প্রতিনিধিত্ব করে তাবুকলায় গৌরব পতাকা ছিনিয়ে নিতে সক্ষম হন।

তিনি শিক্ষা কর্মকর্তা ও নিজ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক পরিচালনা পর্ষদের সভাপতি ও সকল সদস্যসহ বিদ্যালয়ের সকল শিক্ষকের প্রতি কৃৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ