1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
কৃষককেও দক্ষ করে বিদেশ পাঠানোর জন্য সরকার পদক্ষেপ গ্রহণ করেছে-প্রবাসী কল্যাণমন্ত্রী - dailynewsbangla
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে ভাঙা সেতুতে ঝুঁকিপূর্ণ চলাচল মহাদেবপুর-বদলগাছীতে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করেন সাংসদ সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী ফরিদপুরে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১৩জন ২২ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত ঐতিহাসিক বাঘার মেলায় জুয়া খেলা ও পরিচালনার দায়ে সাবেক কাউন্সিলসহ আটক-১০  পুন্ড্র সাহিত্য সংসদ বসালো দুই বাংলার কবি লেখকদের মিলন মেলা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়ম বগুড়ায় চাঞ্চল্যকর শাহিনুর হত্যা মামলার প্রধান ২ আসামী গ্রেফতার করেছে র‌্যাব-১২ বাংলা‌দেশ দ‌লিত‌্যস হিউম‌্যান রাইটসের ক‌মি‌টি প‌রি‌চি‌তি সভা

কৃষককেও দক্ষ করে বিদেশ পাঠানোর জন্য সরকার পদক্ষেপ গ্রহণ করেছে–প্রবাসী কল্যাণমন্ত্রী

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১১ জুন, ২০২৩
কৃষককেও দক্ষ করে বিদেশ পাঠানোর জন্য সরকার পদক্ষেপ গ্রহণ করেছে–প্রবাসী কল্যাণমন্ত্রী
মোহাম্মদ আককাস আলী :  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, কৃষককেও দক্ষ করে বিদেশে পাঠানোর জন্য বর্তমান সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। বিদেশ যেতে আগ্রহী কৃষককে যে কাজে পারদর্শী তাকে সেই বিষয়ে কারিগরি প্রশিক্ষণ প্রদাণের মাধ্যমে সরকারি সনদপত্র প্রদান করা হবে। বিদেশে দক্ষ জনবল ছাড়া অদক্ষ জনবল পাঠিয়ে কোন লাভ নেই। তাই বিদেশে দক্ষ জনবল পাঠানোর লক্ষ্যে সরকার সারা দেশের প্রতিটি উপজেলাতে একটি করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করছে। যাতে বিদেশ গমনে ইচ্ছুক ব্যক্তি খুব সহজেই বাড়ির কাছে কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ হিসেবে বিদেশ গমন করতে পারেন।
রাণীনগর উপজেলা প্রশাসন কর্তৃক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শহীদুল আলম এনডিসির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রোববার নওগাঁর রাণীনগর উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে উপরোক্ত  কথাগুলো বলেন। এর আগে মন্ত্রী ফিতা কেটে ফলক উন্মোচন করেন। পরে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এবং প্রশিক্ষণ কেন্দ্রে গাছ রোপন করার মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল।
এছাড়াও বক্তব্য রাখেন ৪০টি টিটিসি ও ০১টি আইএমটি স্থাপন প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব সাইফুল হক চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, নওগাঁর গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন।
“থাকবো ভালো, রাখবো ভালো দেশ বৈধপথে প্রবাসী আয়-গড়বো বাাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দেশের ৪০টি উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মধ্যে রবিবার রাণীনগর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ একযোগে ২৭টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ