1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বোয়ালমারী জর্জ একাডেমীর প্রধান শিক্ষককে চূড়ান্ত বরখাস্ত - dailynewsbangla
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন

বোয়ালমারী জর্জ একাডেমীর প্রধান শিক্ষককে চূড়ান্ত বরখাস্ত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

বোয়ালমারী জর্জ একাডেমীর প্রধান শিক্ষককে চূড়ান্ত বরখাস্ত

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :ফরিদপুরের বোয়ালমারী জর্জ একাডেমির প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্যাকে চূড়ান্ত বরখাস্ত করা হয়েছে। পৌরসদরে অবস্থিত ওই বিদ্যালয়ের ওই শিক্ষককে একাধিকবার কারণ দর্শানো নোটিশের জবাব না দেয়ায় তাকে বরখাস্ত করা হয় বলে বরখাস্তের চিঠি থেকে জানা যায়।

গত সোমবার জর্জ একাডেমীর পরিচালনা পর্ষদের সভাপতি মো. কামরুল হাসানের স্বাক্ষরিত চূড়ান্ত বরখাস্তের চিঠি ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ সরকারী বিভিন্ন দপ্তরে পাঠানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, গত ৩০ আগস্ট আপনাকে সাময়িক বরখাস্ত করে, কেন চূড়ান্ত বরখাস্ত করা হবে না চেয়ে ৭ দিনের মধ্যে চিঠি দিলে তার জবাব না দেওয়া, সাংবাদিক সম্মেলন করে একাডেমীর ভাবমূর্তি ক্ষুন্ন করার ধৃষ্ঠতা দেখিযে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিকট বিদ্যালয়ের রেকর্ডপত্র বুজে না দিয়া, বিদ্যালয়ের স্বাভাবিক কর্মকান্ড বিঘ্ন ঘটানোর অপরাধে ১৮ সেপ্টেম্বর পরিচারনা পর্ষদের সভায় বিধি মালা ১(৫)/৭৯/২৮ ধারা মতে আপনাকে চূড়ান্ত বরখাস্ত করার সিদ্ধান্ত গৃহিত হয়। চূড়ান্ত বরখাস্ত থাকা কালিন আপনি সরকারি বিধি মোতাবেক সরকারি এবং বেসরকারি কোন প্রকার আর্থিক সুবিধা পাবেন না।

গত ৩০ আগস্ট বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহার, অসদাচরণ, এসএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয়, কমিটির শিক্ষকগণের মধ্যে বিভাজন সৃষ্টি করা, কোন প্রকার আর্থিক হিসাব না দেয়া, ছুটি ছাড়া বিদ্যালয় ত্যাগ করা ও স্বেচ্ছাচারীতার অপরাধে চাকুরি বিধিমালা ধারামতে প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্যাকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া সুষ্ঠুভাবে বিদ্যালয় পরিচালনার জন্য বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলামকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়েছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. ইকবাল হোসেন মঙ্গলবার বলেন, প্রধান শিক্ষক আয়-ব্যয়ের হিসাব দেন না, কমিটির সভা ডাকতে বললেও ডাকেন না। নারী কেলেংকারীসহ বিভিন্ন অপরাধে তাকে সাময়িক বরখাস্ত করা। প্রধান শিক্ষককে গত ১৮ সেপ্টেম্বর চূড়ান্ত বরখাস্ত করে বরখাস্তর চিঠি বোর্ডে পাঠানো হয়েছে।

প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্যার, 01716974937 মোবাইল নাম্বরে ফোন দিলে তিনি ফোন রিসিফ না করায় তার বক্তব্য দেওয়া সম্ভব হলো না।

 

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ