1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বাউল সম্রাট ফকির লালন শাহ্ এর ১৩০ তম তিরোধান দিবসের সকল অনুষ্ঠান  স্থগিত করা হয়েছে। - dailynewsbangla
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:

বাউল সম্রাট ফকির লালন শাহ্ এর ১৩০ তম তিরোধান দিবসের সকল অনুষ্ঠান  স্থগিত করা হয়েছে।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

কুষ্টিয়া প্রতিনিধি: আজ ১লা কার্তিক (১৭ অক্টোবর) বাউল সাধক ফকির লালন শাহ্ এর ১৩০ তম তিরোধান দিবস। প্রতি বছর এইদিনে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ছেঁউড়িয়ার লালন মাজার প্রাঙ্গনে বাউল, সাধক ও লালন ভক্ত অনুসারীদের ব্যাপক সমাগম ঘটে। পাশাপাশি কালি নদীর তীরে আয়োজন করা হয় লালন মেলার।

কিন্তু বিশ্বব্যাপি করোনা মহামারীর কারোনে বাউল সম্রাট ফকির লালন শাহ্ এঁর ১৩০ তম তিরোধান দিবসের সব আয়োজন বন্ধ ঘোষনা করেছেন লালন একাডেমি।গত ৪ অক্টোবর কুষ্টিয়া জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে,কৱোনা পরিস্থিতিৱ কারনে ১ কার্তিক (১৭ অক্টোবর ) লালনের ১৩০ তম তিরোধান দিবসের সব আয়োজন বন্ধ করা হয়েছে,এমন সিদ্ধান্তের কথা জানিয়ে ছিলেন লালন একাডেমির সভাপতি ও কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।

করোনার কারণে এবারের বাউল সম্রাট ফকির লালন শাহ্ এর ১৩০ তম তিরোধান দিবসের সকল অনুষ্ঠান স্থগিত করা হলে।করোনা মহামারীতে বিদেশী ভক্তদের আগমন না ঘটলেও ইতিমধ্যেই লালন ভক্তরা দেশের বিভিন্ন জেলা থেকে এসে মাজারের আশেপাশে সহ রাস্তার পাশে অবস্থান নিয়েছে। তবে মাজারের মূলগেট ও মাঠের গেট বন্ধ থাকাতে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে সাধু, ভক্ত, লালন অনুসারী সহ সারাদেশ থেকে ঘুড়তে আসা দর্শনার্থীরা।

মাজারের মূলগেটের বন্ধ থাকায় বাউল, সাধক ও লালন ভক্ত অনুসারীরা মাজারের মূলগেটের সামনে লালন সংগীত পরিবেশন করেন ও লালন ভক্তরা মোমবাতি প্রজ্জ্বলন করেছেন।করোনা মহামারীর কারনে তিরধান দিবসের সব আয়োজন বন্ধ থকায় ভক্তদের আজ কান্নায় বুক ভাসছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ