1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বিশ্বকাপ ক্রিকেট নিয়ে আমিরের উপলব্ধি - dailynewsbangla
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম:
বাঘায় নারীর লাশ উদ্ধার! পলাতক মেয়ের জামাই নওগাঁয় প্রচন্ড গরমে হাসপাতালে বেড়েছে ডায়রিয়া নিউমোনিয়া সর্দি জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা  দশমিনা উপজেলার বিভিন্ন ইউনিয়নে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ নাগরপুরে আগুন দিয়ে বাড়ি পোড়ানোর অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা  আত্রাইয়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনারের পরিদর্শন স্যালাইন পানি  নিয়ে পথচারী ও ভ্যান শ্রমিকদের পাশে চেয়ারম্যান প্রার্থী লিটু শরীফ নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত  বগুড়া আদমদীঘিতে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা বাঘা উপজেলার কাদিরপুর উচ্চ বিদ‍্যালয় মাঠে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায়

বিশ্বকাপ ক্রিকেট নিয়ে আমিরের উপলব্ধি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

বিশ্বকাপ ক্রিকেট নিয়ে আমিরের উপলব্ধি

আমির ,দৌলতপুরঃ আমি বরাবরই বলে থাকি এই জীবন হলো এক উৎকর্ষ। কখন কী যে হয়ে যাবে আগে থেকে বলা ভীষণ কঠিন। এই জীবন এক জুয়া খেলা। আমরা শুধুমাত্র এই খেলার অংশগ্রাহক। এই খেলার নিয়ন্ত্রক হলেন একজন পরমেশ্বর; যিঁনি নিঁপুনভাবে এই খেলাটি নিয়ন্ত্রণ করে যাচ্ছেন।

দেখুন, আমি যদি ভাগ্য আর নিয়তি এই দুটো আভিধানিক শব্দের ভাবার্থ খুঁজি তাহলে, ভাগ্য যেটা পরিশ্রম করার মধ্যমে পরিবর্তন করা যায়; অপরদিকে, নিয়তি যেটা সবার জন্যেই নির্ধারিত। ফলত, ভাগ্যকে দোষারোপ না দেয়াই শ্রেয়; অপরপক্ষে, নিয়তিকেও মেনে নিতে হয়। অনেক ক্ষেত্রে, পরিশ্রম করে জীবনের ঋদ্ধিকে পরিবর্তন করা গেলেও এই জীবন নর্মে হেরে যেতে হয়। আর এই হেরে যাবার কারণ হলো অতিরিক্ত দম্ভ, লোভ, হিংসা, অহংকার ও আত্নগৌরব।

আজ, ভারত বনাম অষ্ট্রেলিয়ার ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ খেলাটি পুরোপুরি দেখার পর একটি বিশেষ উপলব্ধি হলো। এই অষ্ট্রেলিয়া দলটি কিন্তু নিসন্দেহে ভারত দলটির কাছে তেমন শক্ত দল নয়। দলটিকে পূর্বের খেলাগুলোতে বেশ কয়েকবার হারতে হয়েছে। বলা যায় ভাগ্যের জেরেই ফাইনালে পৌঁছেছে দলটি। কিন্তু, ভারত এই বিশ্বকাপ আসরের টুর্নামেন্টে একটিও ম্যাচ হারেনি। আমি দ্বিধাহীনভাবে এও মানি এবং সেইসাথে বিশ্বাস করি যে ভারত অন্তত অষ্ট্রেলিয়ার চেয়ে ভালো একটা দল। তবে, বিশ্বকাপটি কিন্তু আজ অষ্ট্রেলিয়ারই দখলে ! হ্যাঁ, বাস্তব আর সত্য এটিই।

তাই ভাবছি যে, ভারতকে একটি ম্যাচও না হেরে চুড়ান্তেই কেন হারতে হলো আর কেনই বা সেদিন ম্যাক্সোয়েল একাই দু’শো রান করেছিল আবার, আজ কেনই বা ট্রাভিস হেড খেলার মোড়টাই ঘুরিয়ে দিল; এসবের কোনোই উত্তর আমার জানা নেই। আসলে, জীবন হলো সাঁপলুডু খেলার মতনই; মাঝেমাঝে জীবন জিতে গিয়েও হেরে যাওয়ার খেলা। আবার, কখনও কখনও হেরে গিয়েও জিতে যাবার খেলা। এখানে শুধু ভাগ্যের জেরেই হয় না, নিয়তিতেও থাকতে হয়। ওইযে বললাম না, জীবন এক উৎকর্ষের নাম

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ